ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
ফতুল্লায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার এনায়তনগর ইউনিয়নের মধ্য ধর্মগঞ্জ এলাকায় ১৪ বছরের এক স্কুলছাত্রীর বিয়ে বন্ধ করেছে প্রশাসন।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে এলাকাবাসীর খবরের ভিত্তিতে উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখের নেতৃত্বে ওই বাল্যবিয়ে বন্ধ করা হয়।

কিশোরী মুন্নী আক্তার উপজেলার এনায়তনগর ইউনিয়নের মধ্য ধর্মগঞ্জ এলাকার আব্দুর রশিদের মেয়ে।

সে ফতুল্লা হরিহর পাড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই এলাকার আব্দুর রশিদের মেয়ে মুন্নীর সঙ্গে একই এলাকার মনির হোসেনের ছেলে সিঙ্গাপুর প্রবাসী রুবেলের (২৮) বিয়ে ঠিক হয়। বুধবার গায়ে হলুদ অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। এ সময় বাল্যবিয়ের খবর পেয়ে প্রথমে স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা বিয়ে বন্ধ করার অনুরোধ করেন। পরে সদর উপজেলার ইউএনও তাসনিম জেবিন বিনতে শেখ উপস্থিত হয়ে উভয় পরিবারের সদস্যদের বুঝিয়ে বিয়ে বন্ধ করেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখ বলেন, ‘১৮ বছর পূর্ণ হয়নি, এছাড়াও মেয়েটি শারীরিক ও মানসিকভাবেও এখনও বিয়ের উপযুক্ত হয়নি। এসব বিষয় চিন্তা করে উভয় পরিবারের সম্মতিক্রমে বিয়ে বন্ধ করা হয়েছে। ১৮ বছর পূর্ণ হওয়ার পরই বিয়ে অনুষ্ঠিত হবে উভয় পরিবার লিখিত অঙ্গীকারও দিয়েছে'।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।