ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবি’র ভর্তিতে দিনমজুর রাধার পাশে এসপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
ঢাবি’র ভর্তিতে দিনমজুর রাধার পাশে এসপি ঢাবি’র ভর্তিতে দিনমজুর রাধার পাশে এসপি

লালমনিরহাট: সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ‘ঘ’ ইউনিটে ২৫তম স্থান অধিকার করা দিনমজুর রাধানাথ রায়ের পাশে দাঁড়িয়েছেন লালমনিরহাটের পুলিশ সুপারসহ বিভিন্ন মহল।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক নিজ কার্যালয়ে রাধানাথকে ডেকে নিয়ে নগদ ১০ হাজার টাকা সহায়তা দেন।

রাধানাথ রায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের শালমারা গ্রামের ভূমিহীন দিনমজুর কামিনী রায়ের ছেলে।

গত ১০ নভেম্বর ‘অভাবে ঢাবিতে ভর্তি অনিশ্চিত দিনমজুর রাধানাথের’ শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।  

প্রতিবেদনটি নজরে এলে লালমনিরহাটের জেলা প্রশাসক শফিউল আরিফ ও আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান দিনমজুর রাধানাথের ভর্তির খরচ বহনের প্রতিশ্রুতি দেন। পুলিশ সুপার এস এম রশিদুল হক ছাড়াও লালমনিরহাট সরকারি কলেজ থেকেও তাকে ১০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন দাতা সংস্থা রাধানাথের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

রাধানাথ বাংলানিউজকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন। যারা সহায়তা করেছেন এবং বাংলানিউজ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

রাধানাথের মা আরতী রানী বাংলানিউজকে বলেন, ‘সাংবাদিকরা দীর্ঘদিন বাঁচুক ও সারাজীবন এমন ভালো কাজ করুক। যারা আমার রাধাকে টাকা দিয়ে সাহায্য করেছেন ভগবান তাদের মঙ্গল করবেন। ’

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাধানাথের ভর্তির সম্পূর্ণ অর্থ সহায়তা দেওয়া হবে। জেলা প্রশাসক সরকারি কাজে জেলার বাইরে রয়েছেন। তিনি এলে রাধানাথকে সহায়তা করবেন।

লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বাংলানিউজকে জানান, পেশাগত দায়িত্বের পরেও সামাজিক জীব হিসেবে সমাজের মানুষের পাশে দাঁড়ানোর কর্তব্য থেকে ক্ষুদ্র প্রয়াস রাধাকে উচ্চশিক্ষার এ সুযোগ দেওয়া।

**অভাবে ঢাবিতে ভর্তি অনিশ্চিত দিনমজুর রাধানাথের

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।