ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাইসাইকেলে ফেরী করে ডাব বিক্রি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
বাইসাইকেলে ফেরী করে ডাব বিক্রি ডাব বিক্রেতা আনোয়ার

লক্ষ্মীপুর: বাইসাইকেলে ফেরী করে ডাব বিক্রি করে বাড়তি উপার্জন করছেন কৃষক আনোয়ার হোসেন। কৃষি কাজের ফাঁকে তিনি সাইকেলে বহন করে দিন  প্রায় ৪০টি ডাব বিক্রি করেন। এতে তার বাড়তি আয় হয় ৪০০ থেকে ৬০০ টাকা। 

আনোয়ার পেশায় কৃষক হলেও তার নিজের তেমন জমি-জমা নেই। অন্যের জমি বর্গা নিয়ে চাষ করেন।

তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের বাসিন্দা। জেলা শহরে বাইসাইকেলে ফেরী করে ডাব বিক্রি করেন। তবে এই শহরে আর কাউকে সাইকেলে ডাব বিক্রি করতে দেখা যায়নি। অন্যরা রিকশা কিংবা ভ্যানে ডাব ফেরী করেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতাল গেটে সামনে আনোয়ার হোসেনকে (৫০) ডাব বিক্রি করতে দেখা যায়।

ডাব বিক্রেতা আনোয়ারের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি সপ্তাহের প্রতিদিন ডাব বিক্রি করেন না। যে দিন মাঠে কাজ থাকে না ওই দিন পরিকল্পিতভাবে ডাব বিক্রি করতে শহরে আসেন। এভাবেই সারা বছর তিনি ডাব বিক্রি করে সংসারের জন্য বাড়তি আয় করে আসছেন।

তিনি বলেন, নিজ এলাকার বিভিন্ন বাড়ি থেকে ডাব কিনে বাইসাইকেল যোগে শহরে নিয়ে বিক্রি করেন। প্রতিটি ডাব বিক্রি হয় ২৫ থেকে ৩০ টাকায়। বছরের সব মৌসুমেই ডাব বিক্রি হয়, তবে শীতে চাহিদা কম থাকে। হাসপাতাল এলাকায় ডাব বেশি বিক্রি হয়।

বাইসাইকেলে কেনো বহন করেন জানতে চাইলে তিনি বলেন, তার নিজস্ব রিকশা কিংবা ভ্যান নেই। যে কারণে সাইকেল ব্যবহার করেন। এতে অন্তত ৪০টি ডাব বহন করা যায়।  

বাংলাদেশ সময় : ০২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।