ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় গ্রাম্য আদালত কার্যক্রমের সমন্বয় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
ভোলায় গ্রাম্য আদালত কার্যক্রমের সমন্বয় সভা ভোলায় গ্রাম্য আদালত কার্যক্রমের সমন্বয় সভা

ভোলা: গ্রাম্য আদালতকে আরো শক্তিশালী করার লক্ষে ভোলায় ‘গ্রাম্য আদালত প্রকল্পের চলমান কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও করণীয়’ শীর্ষক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ওয়েব ফাউন্ডেশনের আয়োজনে ও ইউএনডিপি’র সহযোগিতায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার ভোলার উপ পরিচালক মাহমুদুর রহমন, অতিরিক্ত পুলিশ সুপার মীর সাফিন মাহমুদ, যুগ্ম জেলা জজ মুন্তাসির আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেবুন্নেছা, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ইউএনডিপি’র প্রকল্প সমন্বয়কারী শাহাদাত হোসেন, ওয়েভ ফাউন্ডেশন সমন্ময়কারী নজরুল ইসলামসহ  ভোলার ২০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

সভায় বক্তারা বলেন, গ্রাম্য আদালত মূলত একটি সেবা। মামলার দ্রুত নিষ্পত্তি ও তৃনমূল পর্যায়ে ন্যায় বিচার নিশ্চিত করতে এর কার্যক্রম শুরু করা হয়। মূলত প্রত্যন্ত অঞ্চলের দুস্থ ও অসহায় মানুষ গ্রাম্য আদালতে সেবা নিতে আসেন। বাড়ির পাশেই জনগণ যখন গ্রাম্য আদালতের সেবা পাচ্ছেন তখন কোর্টে আসার প্রবনতা তাদের কমে যাচ্ছে। এতে করে কোর্টে মামলার চাপ কমে আসছে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।