ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেইন্ট সেক্টরের সমস্যা সমাধানে আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
পেইন্ট সেক্টরের সমস্যা সমাধানে আহ্বান প্রেস কনফারেন্সে বক্তারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের পেইন্ট সেক্টরে বিদ্যমান সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পেইন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিপিএমএ) নেতারা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক প্রেস কনফারেন্সে এই দাবি জানানো হয়।

বিপিএমএ'র সিনিয়র সহ-সভাপতি শফিকুল্লাহ খানের সভাপতিত্বে প্রেস কনফারেন্সে মূল বক্তব্য তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক এম সামসুজ্জামান।

প্রেস কনফারেন্সে অন্যদের মধ্যে বক্তব্য দেন-বিপিএমএ'র সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান শহীদ খান, অরুণ মিত্র, সাদেক নেওয়াজ প্রমুখ।

এ সময় বক্তারা পেইন্ট সেক্টরের বিভিন্ন সমস্যা তুলে ধরে তা সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।  

বিপিএমএ'র পক্ষ থেকে চারটি নির্দিষ্ট সমস্যা সমাধানের দাবি করেন নেতারা। তাদের দাবিগুলো হলো ১. পেইন্ট শিল্পে ব্যবহৃত গুরুত্বপূর্ণ সলভেন্ট মিনারেল টারপেন্টাইন ওয়েল (এমটিটি) সরবরাহ নিশ্চিত করা ২. উৎপাদিত রংয়ের উপর এসডি আরোপ করা যাবে না ৩. সীসামুক্ত পেইন্ট ইস্যুর সিদ্ধান্ত প্রত্যাহার এবং ৪. বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মান সনদ বাধ্যতামূলক করা যাবে না।

বক্তারা বলেন, আমরা ইতোমধ্যে পরিবেশবান্ধব রং তৈরির কাজ করছি। আগামী তিন বছরের মধ্যে বাংলাদেশে সীসামুক্ত রং তৈরি হবে। কিন্তু এখনি এটা বাধ্যতামূলক করলে এই শিল্পে বড় ধরনের ক্ষতি হবে। আমাদের বিশ্বাস প্রধানমন্ত্রী আমাদের সমস্যার সমাধান করবেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসআইজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।