[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭

bangla news

আমার জামা কেন কাটলো!

সৈয়দ হাসিবুন নবী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ২:৩২:২৩ পিএম
কাট জামা

কাট জামা

সাভার (ঢাকা): নীলিমা কাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। ধামরাই থেকে গুলিস্থান চলাচলকারী একটি পরিবহনের বাস থেকে সাভারের ফুট ওভারব্রিজের নিচে নামেন। সঙ্গে ছিলেন তার মা নিলুফা কাদের। কিছুক্ষণ পরেই মা নিলুফা দেখেন তার মেয়ের জামা পেছন থেকে কাটা!

প্রথমে নীলিমা ভাবলেন কোনকিছুতে বেঁধে ছিঁড়ে গেছে তার জামা। পরে ভালোমতো লক্ষ্য করে দেখেন জামাটি ব্লেড বা ধারালো কিছু দিয়ে কাটা হয়েছে নিপুণভাবে।

হঠাৎ নীলিমার মনে পড়ে গেলো কালো পাঞ্জাবি পরিহিত এক লোক তার কাছ ঘেঁষে হাঁটছিলেন। বেশ কয়েকবার পেছনে ফিরে লোকটিকে দেখবার চেষ্টা করেছিলেন নীলিমা। মধ্যবয়সী একজন এক লোককে দেখেছিলেন তিনি।

নিলীমা কাদেরের বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। গত মাসের মুক্তিযোদ্ধা ভাতা পেয়ে অনেক শখ করে সদ্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া মেয়েকে জামাটি কিনে দিয়েছিলেন। বাবার দেওয়া শখের জামাটি কেটে ফেলায় খুব কষ্ট পায় নীলিমা। বাসায় ফিরে কিছুটা কান্নাও করেন তিনি। 
কাট জামামন-মেজাজ খারাপ করে ভেবেছেন শুধু একটাই ভাবনা- আমার জামা কেন কাটলো! জামাটা কী দোষ করেছে? এ ধরনের কাজের উদ্দেশ্যই বা কী হতে পারে? কোনো উত্তর খুঁজে পায়নি নীলিমা।

সম্প্রতি গণপরিবহনে কিংবা পাবলিক প্লেসে জামা কাটার এমন তিক্ত অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন কেউ কেউ। সেখানে শত শত মন্তব্য পাওয়া যাচ্ছে ভুক্তভোগী আরও অনেক নারীর। এসব ঘটনায় জড়িতদের শনাক্ত করে শিগগিরই আইনের আওতায় আনার দাবি জানাচ্ছেন ভুক্তভোগীরা। 

বিকৃত রুচি ও অসুস্থ মানসিকতার এসব সামাজিক কীটদের প্রতিরোধে সবাই সচেতন না হলে হয়তো এ অসুখ সংক্রামক হয়ে উঠবে আরও। যা কোনোভাবেই সভ্য সমাজে কাম্য নয়।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa