ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভবন উড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
ভবন উড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে জাবিতে মানববন্ধন ভবন উড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে জাবিতে মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রেজিস্ট্রার ভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার’।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী এ এ মামুন বলেন, ‘বেনামি চিঠি দিয়ে হুমকি না দিয়ে সামনে এসে কথা বলুন।

আমরা প্রতিবাদ করতে পারি কিনা দেখুন। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এ মানববন্ধন তার বহিঃপ্রকাশ। ’ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।  
মানববন্ধনে সাবেক উপ-উপাচার্য মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন মো. মোজাম্মেল হক, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী, সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন, সহযোগী অধ্যাপক খো. লুৎফুল এলাহী, সহকারী অধ্যাপক মাসুদা পারভীনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রশাসনিক ভবনের সিড়িতে টেলিফোন বিভাগের পিওন সমির একটি চিঠি পায়। চিঠিতে লেখা ছিলো, বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম ভালো না। তাই প্রশাসনকে ৫ থেকে ৯ নভেম্বরের মধ্যে ঢেলে সাজাতে হবে। নইলে বোমা দিয়ে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে। এর পরিপ্রেক্ষিতে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (ডিডি) করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad