ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালে সিনিয়র জেল সুপারের বিরুদ্ধে কারারক্ষীর মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
বরিশালে সিনিয়র জেল সুপারের বিরুদ্ধে কারারক্ষীর মামলা

বরিশাল: ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ আজিজুল হকসহ তিন জনের বিরুদ্ধে নালিশি মামলা করা হয়েছে। 

সোমবার (১৩ নভেম্বর) কারারক্ষী শাম্মী আক্তার বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলাটি করেন। মামলায় অভিযুক্ত অন্য দু’জন হলেন কারারক্ষী নিজাম ও শেখ ফরিদ।

 

আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুদীপ্ত দাস মামলাটি শুনানির জন্য অপেক্ষমান রেখেছেন।  

প্রধান বিবাদী আজিজুল হক বর্তমানে বরিশাল কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপারের পাশাপাশি বরিশালের ভারপ্রাপ্ত কারা উপ-মহাপরিদর্শক পদেও কর্মরত আছেন।  

বাদী পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ ইমন বাংলানিউজকে জানান, মামলার বাদী শাম্মী আক্তার ২০০১ সালে নারী কারারক্ষী হিসেবে যোগদান করেন। চলতি বছরের ১২ জানুয়ারি ঢাকা থেকে তিনি বদলি হয়ে বরিশালে আসেন।  

মামলার বরাত দিয়ে ইমন বলেন, ‘বরিশালে এলে তার ওপর আজিজুল হকের কুদৃষ্টি পড়ে। ১৫ জানুয়ারি শাম্মী আক্তারকে ঝালকাঠি কারাগারে পোস্টিং দেওয়ার পরও আজিজুল হক ১৯ ফেব্রুয়ারি তাকে প্রেষণে বরিশাল নিয়ে আসেন। ’

‘শাম্মীকে কারাগারে দায়িত্ব না দিয়ে নিজের কক্ষের পাশে বন্দি স্লিপ দেওয়ার জন্য পোস্টিং দেন আজিজুল হক। এরপর বিভিন্ন সময় শাম্মীকে তার রুমে ডেকে কুপ্রস্তাব দেওয়া শুরু করেন। পরে যৌন নিপীড়নসহ কথা না মেনে চললে অন্যত্র বদলি এমনকি চাকরিচ্যুত করার হুমকিও দেন শাম্মীকে। ’

আইনজীবী আবুল কালাম আজাদ ইমন বলেন, ‘গত ১৮ অক্টোবর রাতে কারারক্ষী নিজাম ও শেখ ফরিদ তার কাছে এসে শাম্মীকে সিনিয়র জেল সুপারের বাসভবনে যাওয়ার জন্য বলেন। এক পর্যায়ে জোরপূর্বক তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। পরে দু’জনের পাহারায় জেল সুপার আজিজুল হক তাকে ধর্ষণের চেষ্টা করেন। ’

বাংলা‌দেশ সময়: ০৩০৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।