ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারত পাচারের সময় প্রাডো জিপে মিললো বাঘ-সিংহের শাবক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
ভারত পাচারের সময় প্রাডো জিপে মিললো বাঘ-সিংহের শাবক উদ্ধার হওয়া চিতা বাঘ ও সিংহের শাবক

যশোর: ভারতে পাচারের সময় একটি বিলাসবহুল প্রাডো ল্যান্ডক্রুজার গাড়ি থেকে সিংহ ও চিতা বাঘের চারটি শাবক উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে যশোর শহরতলীর চাঁচড়া চেকপোস্ট মোড়ে অভিযান চালিয়ে শাবকগুলোকে উদ্ধারের পাশাপাশি গাড়িটি থেকে আটক করা হয় দুইজনকে।

যশোর চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) সৈয়দ বায়েজীদ আলী বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোলগামী ল্যান্ডক্রুজার প্রাডো গাড়ি (ঢাকা মেট্রো- ঘ-১৩-২৭৯০) থেকে কার্টন ভর্তি দু’টি চিতা বাঘ ও দু’টি সিংহের শাবক উদ্ধার করা হয়।

এ সময় পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, বন বিভাগের কর্মকর্তারা দু’টিকে চিতা বাঘের শাবক এবং অপর দু’টিকে সিংহের শাবক বলে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন, বগুড়ার আদমদীঘি উপজেলার চকপাড়া-বশিপুড়া গ্রামের আহাদ আলী সর্দারের ছেলে কামরুজ্জামান বাবু (৩১) ও নরসিংদী জেলার পলাশ উপজেলার বকুলনগর গ্রামের মান্নান ভূইয়ার ছেলে রানা মিয়া (২৮)। এই প্রাডো গাড়িতে করেই পাচারের চেষ্টা করা হয় বাঘ ও সিংহের শাবকগুলোকেযশোরের পুলিশ সুপার আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, রাজধানীর উত্তরা থেকে বাঘ-সিংহের শাবকগুলোকে যশোরের শার্শা সীমান্ত পথে ভারতে পাচারের উদ্দেশে নিয়ে আসা হয়। তবে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলার প্রস্তুতি চলছে। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে বন কর্মকর্তারা শাবকগুলোকে চিতা বাঘ এবং সিংহের বাচ্চা হিসেবে শনাক্ত করলেও খুলনা বিভাগীয় বন কার্যালয়ের কর্মকর্তারা বিষয়টি সরেজমিনে দেখতে ইতোমধ্যে রওনা হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা,  ১৩ নভেম্বর, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।