ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে প্রথম দফায় ২০ হাজার কম্বল পাবে গরিব-দুস্থরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
বরিশালে প্রথম দফায় ২০ হাজার কম্বল পাবে গরিব-দুস্থরা

বরিশাল : ঘাসের ওপর জমে থাকা শিশির বিন্দু জানান দিচ্ছে শীত মৌসুম শুরু হয়েছে। তবে শীতের আবহ কিংবা তীব্রতা উপলব্দি করতে অপেক্ষা করতে হবে আরো কয়েকটা দিন। প্রকৃতি যেমন এমনটাই জানান দিচ্ছে। 

এদিকে নিয়ম ধরেই বরিশাল জেলার ১০ উপজেলার দরিদ্রদের মাঝে বিতরণের জন্য এবছরে প্রথমদফায় শীতকালীন কম্বল এসেছে।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের সেই কম্বল ইতোমধ্যেই জেলার ১০ উপজেলায় বণ্টন করে দিয়েছে জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা।

শাখার অফিস সহকারী মো. জসিম উদ্দিন জানান, শীত মৌসুম শুরুর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১ম দফায় বরাদ্দকৃত ২০ হাজার পিস কম্বল ইতিমধ্যে জেলা প্রশাসন থেকে উপজেলা পর্যায়ে বণ্টন করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসনের জন্য ৫০০টি কম্বল সংরক্ষিত রয়েছে।

শাখা সূত্রে জানা গেছে, অক্টোবর মাসে ১ম দফায় বরিশাল সদর উপজেলায় ১০টি ইউনিয়নের জন্য ২ হাজার ৮৮১টি, বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ২ হাজার ৮৭০টি, বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ২০০টি, মেহেন্দিগঞ্জ উপজেলায় ১৩ ইউনিয়ন ও পৌরসভার জন্য ২ হাজার ৪৩৫ টি, হিজলা উপজেলায় ৬টি ইউনিয়নের জন্য ২ হাজার ১৩৪টি, মুলাদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৪৯০টি, বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের জন্য ১ হাজার ২৮৬টি, উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৬৭২ টি, গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার জন্য ১ হাজার ৯৮৩টি, আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ১ হাজার ৫৪৯ টি কম্বল নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।  

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আবদুল লতিফ জানান, মূলত জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা শীত মৌসুমে তিন বা এর অধিক ধাপে দুস্থদের মাঝে কম্বল বিতরণের বরাদ্দ পায়। শীত মৌসুমে ষাটোর্ধ বয়স্ক গরিব ও দুস্থদের মাঝে বিতরণের জন্য এই কম্বল বরাদ্দ হয়ে থাকে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রথম দফায় ২০ হাজার কম্বল এসেছে, যা ১০ টি উপজেলার মাঝে বণ্টন করে দেওয়া হয়েছে।  সময় বুঝে এগুলো গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করবেন জেলা ও উপজেলা প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা।

বাংলা‌দেশ সময়: ১০০৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এমএস/বিএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।