ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহিউদ্দিন চৌধুরীকে দেশের বাইরে নেওয়া হবে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
মহিউদ্দিন চৌধুরীকে দেশের বাইরে নেওয়া হবে  রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন মহিউদ্দিন চৌধুরী

ঢাকা: উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে দেশের বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তার পরিবার। 

বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।  

রোববার (১২ নভেম্বর) দিবাগত রাতে প্রথম দফায় ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে।

শারিরীক অবস্থার অগ্রগতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে।
 
সোমবার (১৩ নভেম্বর) সকালে বাংলানিউজকে এসব কথা বলেন তার ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
 
তিনি বলেন, তার বাবার অবস্থা স্থিতিশীল রয়েছে এবং ডাক্তার জানিয়েছেন তিনি আশঙ্কামুক্ত। প্রাথমিকভাবে শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলে হৃদরোগ জনিত সমস্যায় তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। এখন প্রাথমিকভাবে শারিরীক অবস্থার অগ্রগতির বিষয়টি দেখা হচ্ছে।
 
মহিবুল হাসান চৌধুরী বলেন, বিদেশ নিয়ে যাওয়ার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। সবার সঙ্গে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করছি ।  
 
মহিউদ্দিন চৌধুরীকে ইতোপূর্বে সিঙ্গাপুরে ডাক্তার দেখানো হলেও এবার ভারতের চেন্নাইয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে স্কয়ার হাসপাতালের ডাক্তার ওয়াহাবসহ কয়েকজন বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন বলেও জানান মহিবুল হাসান চৌধুরী।
 
এদিকে তিনি রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালে ভর্তির পর রোববার বিকেল থেকেই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে আসেন।
 
সন্ধ্যায় দলের আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাকে দেখতে আসেন। এসময় তিনি মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার খোঁজখবর নেন এবং যথাযথ চিকিৎসা নিশ্চিত করতেও সংশ্লিষ্টদের বলেন।
 
এদিকে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন তাকে দেখতে আসেন।
 
এছাড়া সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, নজরুল ইসলাম বাবু, মঈনুদ্দিন খান বাদল, দিদারুল আলম, এবিএম ফজলে করিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ কেন্দ্রীয় ও চট্টগ্রাম আওয়ামী লীগের নেতারা হাসপাতালে আসেন।
 
হাসপাতালের পঞ্চম তলায় আইসিইউর সামনে রোববার গভীর রাতেও নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা গেছে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা আসছেন এবং মহিউদ্দিনের ছেলে মহিবুল হাসানের সঙ্গে কথা বলে তার খোঁজখবর নিচ্ছেন। হাসপাতালের নিচে অভ্যর্থনা কক্ষেও আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা গেছে।
 
চট্টগ্রামের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে মহিউদ্দিন চৌধুরীকে নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকরা তখন বলেন, হার্ট অ্যাটাক এবং কিডনির সমস্যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।  
 
রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হয়। তবে রোববার সকালে কিছুটা উন্নতি হয়। চিকিৎসকদের পরামর্শে বিকেলে মহিউদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

** মহিউদ্দিনের অবস্থা স্থিতিশীল
 
বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
পিএম/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad