ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মহিউদ্দিনের অবস্থা স্থিতিশীল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
মহিউদ্দিনের অবস্থা স্থিতিশীল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অবস্থা স্থিতিশীল রয়েছে।

রোববার (১২ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য জানান তার ছেলে এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মহিবুল হাসান চৌধুরী জানান, তার বাবার অবস্থা স্থিতিশীল রয়েছে এবং ডাক্তার জানিয়েছেন তিনি আশঙ্কামুক্ত।

এখন ডায়ালাইসিস চলছে।

চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে তিনি বলেন, বিকেলে তাকে এখানে ভর্তি করা হয়েছে। কমপক্ষে ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখার পর শারীরিক অবস্থা বিবেচনা করে বিদেশ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে আমরা বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি। আগে তাকে সিঙ্গাপুরে ডাক্তার দেখানো হতো। এবার ভারতের চেন্নাইতে নিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বর্তমানে স্কয়ার হাসপাতালের ডাক্তার ওয়াহাবসহ কয়েকজন বিশেষজ্ঞের তত্ত্বাবধানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন বলেও জানান মহিবুল হাসান চৌধুরী।

এদিকে তিনি রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালে ভর্তির পর বিকেল থেকেই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে আসেন।

সন্ধ্যা সোয়া ৭টার দিকে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাকে দেখতে আসেন।

এসময় তিনি মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার খোঁজখবর নেন এবং যথাযথ চিকিৎসা নিশ্চিত করতেও সংশ্লিষ্টদের বলেন।

এদিকে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন তাকে দেখতে আসেন।

এছাড়া সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, নজরুল ইসলাম বাবু, মাঈনুদ্দিন খান বাদল, দিদারুল আলম, এবিএম ফজলে করিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ কেন্দ্রীয় ও চট্টগ্রাম আওয়ামী লীগের নেতারা হাসপাতালে আসেন।

হাসপাতালের পঞ্চম তলায় আইসিইউর সামনে গভীর রাতেও নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা গেছে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা আসছেন এবং মহিউদ্দিনের ছেলে মহিবুল হাসানের সঙ্গে কথা বলে তার খোঁজখবর নিচ্ছেন। হাসপাতালের নিচে অভ্যর্থনা কক্ষেও আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা গেছে।

চট্টগ্রামের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে মহিউদ্দিন চৌধুরীকে নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকরা তখন বলেন, হার্ট অ্যাটাক এবং কিডনির সমস্যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।  

রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হয়। তবে রোববার সকালে কিছুটা উন্নতি হয়। চিকিৎসকদের পরামর্শে বিকেলে মহিউদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।