ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দূরপাল্লার বাস নেই, ঢাকামুখী যান সংকটে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
দূরপাল্লার বাস নেই, ঢাকামুখী যান সংকটে ভোগান্তি যানবাহন না থাকায় যাত্রীদের ভোগান্তি

গাজীপুর: গাজীপুরে উত্তর ও পশ্চিমবঙ্গের দূরপাল্লার বাসগুলো ঢাকামুখী চলাচল না করায় এবং লোকাল বাস সংকটে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ।

রোববার (১২ নভেম্বর) সকাল থেকে ভোগান্তিতে পড়া মানুষগুলোর দুর্ভোগ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।  

পুলিশ, এলাকাবাসী ও যাত্রীরা জানান, উত্তর ও পশ্চিমবঙ্গ থেকে ঢাকায় প্রবেশমুখী কোন বাস গাজীপুরে আসছে না।

এদিকে গাজীপুরে লোকাল বাসেরও সংকট দেখা গেছে। যার ফলে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীদের ভিড় রয়েছে। বাস না পেয়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন না যাত্রীরা। এতে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে হাজার হাজার যাত্রীকে।  

এদিকে ঢাকায় বিএনপির জনসভা ঘিরে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে কিনা এমন প্রশ্ন অনেকের। বাস না পেয়ে ওইসব যাত্রীরা গাজীপুরের চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ী, সফিপুর, মৌচাক, চন্দ্রা, কালিয়াকৈর, টঙ্গী, বোর্ডবাজার ও শ্রীপুরসহ বিভিন্ন এলাকার সাধারণ যাত্রীদের এ ভোগান্তির কথা শোনা গেছে।  

ভোগান্তিতে পড়া আকরাম আলী জানান, গাজীপুরের চন্দ্রা থেকে ঢাকার শ্যামলী যাওয়ার উদ্দেশে বের হয়েছি, কিন্তু বাস পাচ্ছি না। দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। এখনো জানি না যেতে পারবো কি না। শুনেছি ঢাকায় বিএনপির জনসভা হবে, সে কারণে নাকি বাস চলছে না।        

গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার সালেহ উদ্দিন আহম্মেদ জানান, দূরপাল্লার বাসগুলো ঢাকামুখী যাচ্ছে না। তবে ঢাকা থেকে দূরপাল্লার বাসগুলো নির্ধারিত গন্তব্যে যাচ্ছে। এছাড়া লোকাল বাসগুলো অন্যদিনের চেয়ে কম চলছে।  

সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, দূরপাল্লার বাস গাজীপুরে আসছে না। লোকাল বাসগুলো অন্যদিনের মতো অনেকাংশে কম চলাচল করছে। তবে কি কারণে এমন হয়েছে তা বলতে পারছি না। বাস সংকটে যাত্রীদের কিছুটা তো সমস্যা হচ্ছেই।  

গাজীপুর হাইওয়ে অঞ্চলের পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম জানান, অন্যদিনের চেয়ে গাজীপুরে মহাসড়কগুলোতে যানবাহন একটু কম। তবে যানবাহন চলাচলে পুলিশের পক্ষ থেকে কোনো বাধা-নিষেধ নেই।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
আরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।