ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোহরাওয়ার্দীর আশেপাশে তীব্র যানজট, দুর্ভোগে নগরবাসী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
সোহরাওয়ার্দীর আশেপাশে তীব্র যানজট, দুর্ভোগে নগরবাসী মৎস্যভবন থেকে শাহবাগ হয়ে বাংলামোটর এলাকায় পুরোপুরি বন্ধ রয়েছে যান চলাচল। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর অন্যান্য স্থানে গণপরিবহনের চরম সংকট থাকলেও সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের বিভিন্ন সড়কে তৈরি হয়েছে তীব্র যানজট।

এসব সড়কে যান চলাচল কার্যত স্থবির হয়ে পড়ায় দীর্ঘ সময় গাড়ির ভেতরে আটকে থাকতে হচ্ছে যাত্রীদের। ফলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।


 
রোববারের (১২ নভেম্বর) সমাবেশে বক্তব্য দেবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

স্টাফ করেসপন্ডেন্ট প্রশান্ত মিত্র জানিয়েছেন, ফার্মগেট থেকে কারওয়ানবাজার হয়ে বাংলামোটর পর্যন্ত স্থবির হয়ে আছে যানবাহন। দীর্ঘ অপেক্ষার পর পায়ে হেঁটে গন্তব্যে রওনা দিচ্ছেন অনেকে। জট এড়াতে অনেক পরিবহনকে কারওয়ানবাজার ও বাংলামোটর থেকে ঘুরিয়ে চলে যেতেও দেখা গেছে।
 
পল্টন এলাকা থেকে স্টাফ করেসপন্ডেন্ট শরিফুল ইসলাম জুয়েল জানান, মৎস্যভবন থেকে শাহবাগ হয়ে বাংলামোটর পর্যন্ত সড়কে পুরোপুরি বন্ধ রয়েছে যান চলাচল। তীব্র যানজটের সৃষ্টি হয়েছে কদম ফোয়ারা মোড় থেকে পল্টন পর্যন্ত।
 
জাতীয় প্রেসক্লাবের সামনে তোপখানা রোডের উত্তর পাশের লেন পুরোপুরি স্থবির হয়ে রয়েছে।  ছবি: শরিফুল ইসলাম জুয়েল দুপুর আড়াইটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে তোপখানা রোডে উত্তর পাশের লেন পুরোপুরি স্থবির হয়ে থাকতে দেখা গেছে। এক ঘণ্টারও বেশি সময় ধরে এ সড়কে গাড়িগুলো এক স্থানেই থেমে ছিল।

যাত্রাবাড়ী, সায়েদাবাদ ও গুলিস্থান থেকে শাহবাগগামী গাড়িগুলো পল্টন মোড় থেকে নাইটিঙ্গেল মোড়ের দিকে মোড় নেওয়ায় মূলত এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা।
 
প্রেসক্লাবের সামনে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দিব্যেন্দু ঘোষ বাংলানিউজকে বলেন, ‘সড়কে প্রচুর মানুষের চাপ থাকায় কোনো গাড়ি এদিক দিয়ে আসছে না। পল্টন মোড় থেকে যে যেদিক দিয়ে পারছে, বের হচ্ছে। এজন্য পল্টন মোড়ে জটলা সৃষ্টি হওয়ায় দক্ষিণ পাশের লেনে জট লেগে গেছে।

গাবতলী থেকে যাত্রাবাড়ীগামী ৮নং গাড়ির চালক সুমন বাংলানিউজকে বলেন, ‘রাস্তা পুরো বন্ধ হয়ে আছে। প্রেসক্লাবের সামনে এক জায়গায় দাড়িয়ে আছি ৪০ মিনিটেরও বেশি’।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসআই/এএসআর
**
গণপরিবহন সংকটে ভোগান্তিতে রাজধানীবাসী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ