ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপরিবহন সংকটে ভোগান্তিতে রাজধানীবাসী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
গণপরিবহন সংকটে ভোগান্তিতে রাজধানীবাসী গণপরিবহনের অভাবে ভোগান্তিতে সাধারণ মানুষ রওনা হয়েছেন পায়ে হেঁটে-ছবি- ডি এইচ বাদল

ঢাকা: সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে গণপরিবহনের চরম সংকট দেখা দিয়েছে। সকালে কিছু যানবাহন চলাচল করলেও বেলা সাড়ে ১১টার পর থেকে রাজধানীর অধিকাংশ সড়কেই বন্ধ হয়ে যায় যান চলাচল।

রোববার (১২ নভেম্বর) অনুষ্ঠিত বিএনপির সমাবেশে বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

সমাবেশকে কেন্দ্র করেই মূলত গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় রাজধানীতে একরকম হরতালের আবহ তৈরি হয়েছে।

আর এতে সপ্তাহের প্রথম কর্মদিবসে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।  

বেলা ১২টার দিকে মিরপুর-১০ নম্বর এলাকায় দেখা যায়, শতশত মানুষ গন্তব্যে যাওয়ার জন্য যানবাহনের জন্য অপেক্ষা করছিলেন। অন্য সময় আপোসের ভিত্তিতে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা পাওয়া গেলেও এদিন পরিবহন সংকটের সুযোগে যাত্রীদের কাছ থেকে ইচ্ছামতো ভাড়া চাইছেন চালকরা। বাধ্য হয়েই লোকজনকে তাদের ইচ্ছেমাফিক ভাড়ায় যেতে হচ্ছে।

দীর্ঘ সময় পর যদিও দু’একটি যানবাহন আসছে তাতে বাঁদর ঝোলা হয়ে আগেই যাত্রী থাকায় ওঠার কোনো উপায় পাচ্ছেন না অনেক যাত্রী।

দু’একটি যানবাহন আসলেও তাতে হুমড়ি খেয়ে পড়ছেন লোকজন

একইচিত্র দেখা গেছে আগারগাঁও এলাকায়। যানবাহনের জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেও কোনো সুরাহা পাচ্ছেন না। ধৈর্য হারিয়ে অনেকে পায়ে হেঁটেই গন্তব্যে রওনা হয়েছেন।

আনোয়ার হোসেন নামের একজন বলেন, আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি, কোনো বাস নেই। দু’একটি বাস আসলেও তাতে হুমড়ি খেয়ে পড়ছেন মানুষ।  

​এদিকে রাজধানীতে পরিবহন সংকট দেখা দিলেও সমাবেশকে কেন্দ্র করে পল্টন, গুলিস্তান, মতিঝিল, শাহবাগ, ফার্মগেট পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

না.গঞ্জ-ঢাকা রুটে গণপরিবহন বন্ধ, যাত্রীদের ভোগান্তি 

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।