ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
বগুড়ায় ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি বগুড়ায় ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়া সরকারি আজিজুল হক কলেজের কামারগাড়ি গেট সংলগ্ন মহান মুক্তিযুদ্ধের ভাস্কর্য পুনঃস্থাপন ও ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় শহরের সাতমাথায় এ বিক্ষোভ সমাবেশ করা হয়।

ছাত্র ইউনিয়নের জেলা কমিটির সভাপতি নাদিম মাহমুদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের দাবি জানানো হয়।

একই সঙ্গে ভাস্কর্যটি পুনঃস্থাপনের দাবিও জানান বক্তারা।
 
একই দাবিতে দুপুরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আজিজুল হক কলেজ শাখার উদ্যোগে শহরের কামারগাড়িতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ শাখার আহ্বায়ক ধনঞ্জয় বর্মন।
 
এ সময় বক্তব্য রাখেন- সংগঠনের জেলা সভাপতি রাধা রানী বর্মন, সমাবেশে সংহতি জানান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, কলেজ থিয়েটারের ভারপ্রাপ্ত সভাপতি সিজুল ইসলাম, ব্যক্তি উদ্যেগে ভাস্কর্য স্থাপনকারী সুজা রহমান প্রমুখ।

এর আগে, শনিবার (২১ অক্টোবর) রাতে বৃষ্টির মধ্যে দুর্বৃত্তরা ভাস্কর্যটি ভেঙে ফেলে। সেখানে লাগানো একটি সিসিটিভির ক্যামেরায় দেখা যায় ছাতা নিয়ে তিন যুবক কামারগাড়ি মোড়ে পৌঁছে। তারা ওই এলাকা রেকি করার পর দ্রুত ভাস্কর্যের কাছে যায়। পরে ভাস্কর্যটিতে দড়ি পেঁচিয়ে টেনে ভাঙার পর তারা পাশের গলিতে ঢুকে যায়। এ সময় একজনকে সিজদা করতেও দেখা যায়। পরে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন এ বিষয়ে বাংলানিউজকে বলেন, ইতোমধ্যেই ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে যে তিন যুবককে দেখা যাচ্ছে তাদের শনাক্ত করার চেষ্টা চালানো হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
এমবিএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।