ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গারা এতোটা ‘ওয়েলকাম’ পাবে আশা করেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
রোহিঙ্গারা এতোটা ‘ওয়েলকাম’ পাবে আশা করেনি বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট রহমান মাসুদ-ছবি- সোহেল সরওয়ার

কক্সবাজার: ‘মিয়ানমারে নিপীড়নের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশের পক্ষে এতোটা ’ওয়েলকাম’ পাবে আশা করেনি। তাই তারা বাংলাদেশ সরকারের কাছে কৃতজ্ঞ’।

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম আয়োজিত ‘রোহিঙ্গা সংকট, বাস্তবতা ও পরিকল্পনা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে এ কথা বলেন পোর্টালটির স্পেশাল করেসপন্ডেন্ট রহমান মাসুদ।

সোমবার (২৩ অক্টোবর) বিকেলে কক্সবাজারের সায়মন বিচ রিসোর্টের সম্মেলন কক্ষে এ গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর এডিটর ইন চিফ আলমগীর হোসেনের সভাপতিত্বে ও চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তীর সঞ্চালনায় এ গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হচ্ছে।

রহমান মাসুদ দুই দফায় রোহিঙ্গা সংকট নিয়ে প্রতিবেদন তৈরি করতে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ চষে বেড়িয়েছেন।

তিনি অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে আরও বলেন, আমি রোহিঙ্গা সংকট দেখতে দু’টি উপজেলায় ঘুরেছি, গিয়েছি সীমান্তেও। অনেক রোহিঙ্গার সঙ্গে পথে পথে কথা হয়েছে। তারা শুধু তিনটা-চারটা কথাই বলছেন- ‘আমাদের ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে, আমাদের মা-বোনদের নির্যাতন করা হয়েছে, বাবা-ভাইকে কেটে ফেলা হয়েছে। ’

‘আমি যাদের সঙ্গে কথা বলেছি-তারা সবাই বলেছেন বাংলাদেশ আমাদের এতো ভালোভাবে গ্রহণ করবেন তা ভাবেননি। এখানে আসার পর তারা খাবার পাবেন, থাকার জায়গা পাবেন তা ভাবেন নি’,-যোগ করেন রহমান মাসুদ।

গোলটেবিল আলোচনায় উপস্থিত রয়েছেন- কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ট্যুরিস্ট পুলিশ জিল্লুর রহমান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মাদ আব্দুল কালাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ  এ কে এম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের প্রমুখ।

রোহিঙ্গা সংকট নিয়ে বাংলানিউজের গোলটেবিল আলোচনা শুরু

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ