ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯৬ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াবে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
৯৬ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াবে রাসিক রাসিকের কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের অ্যাডভোকেসি সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: এবার মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৯৬ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

রোববার (২২ অক্টোবর) দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের অ্যাডভোকেসি সভায় বক্তব্য দিতে গিয়ে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এ তথ্য জানান।

রাসিক মেয়র জানান, এবার প্রথম ধাপে ৪ থেকে ৯ নভেম্বর রাজশাহী মহানগরীর প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ থেকে ১২বছর বয়সী শিক্ষার্থী এবং দ্বিতীয় ধাপে ১৬ থেকে ২৩ নভেম্বর মাধ্যমিক পর্যায়ের সব স্কুলে ১২ থেকে ১৬ বছরের শিক্ষার্থীদের একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

লক্ষ্যমাত্রা অনুযায়ী ৪শ’ ৩১টি স্কুলের ৯৬ হাজার ২শ’ ৩৩ জন শিক্ষার্থীকে এ ট্যাবলেট খাওয়ানো হবে।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি নুরুন্নাহার বেগম সভার সভাপতিত্ব করেন। এসময় কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের ওপর বিস্তারিত আলোচনা করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

সভায় বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. ইসমত আরা, ডেপুটি সিভিল সার্জন ডা. এনামুল হক, রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. পলি দত্ত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।