ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউ

নতুনদের বরণে আনন্দ আয়োজন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
নতুনদের বরণে আনন্দ আয়োজন নতুনদের বরণে আনন্দ আয়োজন

চট্টগ্রাম: বাইরে তুমুল বৃষ্টি। কখনও মেঘের হাঁকডাক। প্রচন্ড বাতাসে দুলছে প্রকৃতি। বেলা গড়িয়ে পুরো শহর যখন অন্ধকারে, ঠিক তখনই কিনা নতুনদের জয়গানে ক্রমশ ফুটে উঠছিলো আলোর রেখা।

কোন বাধাই দেয়াল হতে পারেনি সেদিন তারুণ্যের উচ্ছ্বাসে। আনন্দমুখর আয়োজনে দিনটি স্মরণীয় হয়ে থাকলো ক্যালেন্ডারের পাতায়।

আড্ডা, গান, কবিতা কিংবা নাটিকা। অনুষ্ঠানসূচী থেকে বাদ যায়নি কোন কিছুই।  

২০১৭ সালের ফল সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের আনন্দ দিতে চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউতে) অনুষ্ঠিত হলো জমজমাট ‘ফ্রেশম্যান পার্টি’।

শনিবার (২১ অক্টোবর) বিকেলে নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটির স্থায়ী ক্যাম্পাসে ইডিইউ কালচারাল ক্লাব এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে নবীন শিক্ষার্থীরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইডিইউর ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা বলেন, বিশ্ববিদ্যালয় জীবনের সময়টা দেখতে-দেখতে কেটে যায়। কারণ স্বল্প পরিসরে এখানে একজন শিক্ষার্থীকে জ্ঞান অর্জনে ডুবে থাকতে হয়।

তিনি আরও বলেন, ছাত্র জীবনের মজা হচ্ছে লাইব্রেরি। পাশাপাশি আড্ডাবাজি। আমি চাই নতুন শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে এক-একজন দেশ সেরা উদ্যোক্তা হবেন।

কালচারাল ক্লাবের উপদেষ্টা লেকচারার সাবরিন সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়–য়া। এতে দ্বিতীয় পর্বে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

জুনায়েদ আর সাঈদার প্রাণবন্ত উপস্থাপন হলভর্তি দর্শকদের নজর কাড়ে। ‘আবার এলো যে সন্ধ্যা’-সামিতের প্রথম গানেই ঝুলিতে জমতে থাকে মুহুমুর্হু হাততালি। পাহাড়ি গানে নৃত্য পরিবেশন করেন নিশাত।

আন্নি আবৃত্তি করেন চমৎকার একটি কবিতা। সামিহা আর বর্ষা। দুই প্রিয় বান্ধবীর নাচ দেখে মনে হয়েছে ক্লাসের ফাঁকে তারা কতখানি অনুশীলন করেছিলেন গত কয়েকদিন ধরে!

জয় ও কাদেরের মূকাভিনয় হাসির খোরাক জোগায় সবার ভেতর। ইশতিয়াক গেয়ে শোনান ‘আমি তারায় তারায়’, সালসাবিল চিরকুট ব্যান্ডের ‘মরে যাবো রে’ ও ফারহান ‘বাড়ীর আরশী নগর’ গানগুলো।

অটুট ও ফাতিমা গেয়ে শোনান আরও বেশ কিছু গান। একদিকে গিটার, অন্যদিকে কাহন। সুরের তালে বেজে উঠছিলো পুরো হলরুম। যন্ত্রে ছিলেন শিক্ষার্থী নাঈম, সানি, রক্তিম ও নাহিয়ান।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন সায়েমা, প্রান্তি, রিদভী, শহীদুর, সুহানা, আফরীন, তানজিলা, সোহান, পিয়াল, রিয়া, হাবিব, কাওসার, সোহান প্রমুখ।

ক্লাবের উপদেষ্টা সাবরিন সারোয়ার বলেন, ইডিইউর শিক্ষার্থীদের ছোঁয়ায় নতুন সূর্যোদয় হোক-এমনটা প্রত্যাশা আমাদের।

আলোকিত মানুষ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে কালচারাল ক্লাব নিয়মিতভাবে নতুন শিক্ষার্থীদের জন্য এই ধরনের সাংস্কৃতিক কর্মকান্ডের আয়োজন করে আসছে বলে জানান আহ্বায়ক শিক্ষার্থী সাফা ইকবাল ও কর্ডিনেটর ফাহিম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।