ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ৩শ’ কার্টন সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
শাহজালালে ৩শ’ কার্টন সিগারেট জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে দুইযাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৩শ’ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।
 

রোববার (২২ অক্টোবর) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।
 
তিনি জানান, রাজধানীর গুলশান ভাটারার মাসুদ রানা ও প্রীতি আক্তার কুয়ালালামপুর থেকে বিমানের বিজি০৮৭ ফ্লাইটে সকালে শাহজালালে অবতরণ করেন।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। ৫ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাদের গতিরোধ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের সঙ্গে থাকা তিনটি লাগেজ খুলে সিগারেটগুলো জব্দ করা হয়।
 
মইনুল খান আরও জানান, জব্দকৃত সিগারেটগুলো ব্লাক ব্র্যান্ডের। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায়না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

শুল্ককরসহ জব্দকৃত সিগারেটের মূল্য প্রায় ১৮ লাখ টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ২২,২০১৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ