ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বিসিএস শিক্ষক সমিতির মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বরিশালে বিসিএস শিক্ষক সমিতির মতবিনিময় বরিশালে বিসিএস শিক্ষক সমিতির মতবিনিময়। ছবি: বাংলানিউজ

বরিশাল: ৪ দফা দাবিতে বরিশালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রোববার (২২ অক্টোবর) দুপুরে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বরিশাল জেলা ইউনিটের সভাপতি শচীন কুমার রায়।

মতবিনিময়কালে বক্তব্যে বলেন,  আগামী ১৬ নভেম্বরের মধ্যে জাতীয় করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় শিক্ষানীতি ২০১০’র নির্দেশনা অনুসারে ক্যাডার বহির্ভূত করে বিধিমালা জারির দাবি জানান।  

পাশাপাশি জাতীয়করণের আদেশ জারির পূর্বে বিধিমালা প্রণয়ন, সরকারি কর্ম কমিশন কর্তৃক গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য সুপারিশ ব্যতীত অন্য কোনো পথে কোনো ব্যক্তিকে ক্যাডার ভুক্ত না করা ও  সম্প্রতি সরকারিকরণ ২২ টি মডেল কলেজের শিক্ষকদেরও অনুরুপ বিধিমালায় আনার দাবিও জানান বক্তারা। এসব দাবি মানা না হলে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে তারা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. সরদার আকবর আলী, জেলা কমিটির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।