ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
নওগাঁয় বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নওগাঁ: দেশব্যাপী বেসরকারি কলেজকে জাতীয়করণের আগে বিধিমালা প্রণয়নের দাবিতে নওগাঁয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রোববার (২২ অক্টোবর) দুপুরে নওগাঁ সরকারি কলেজের শিক্ষক মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কলেজের সহযোগি অধ্যাপক মো. জালাল উদ্দিন প্রমাণিক।

সভায় বক্তব্য রাখেন- কলেজের ভাইস পিন্সিপাল ড. মো. মোস্তাফিজুর রহমান, ইংরেজী বিভাগের শিক্ষক জাকির হোসেন ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অনুরুদ্ধ সারনাল।

এসময় বক্তরা বলেন- ২০১০ সালের ৮ ডিসেম্বর জাতীয় সংসদে জাতীয় শিক্ষানীতি সর্বসম্মতিতে গৃহীত হলেও অদ্যাবধি বেসরকারি কলেজ জাতীয়করণের কোনো বিধিমালা প্রণয়ন না করেই জাতীয়করণ চলছে।


শিক্ষকরা বলেন, এ ধরনের কাযক্রম জাতীয় সংসদকে অবজ্ঞা ও অবমাননার শামিল। অচিরেই বিধিমালা জারি না হলে শিক্ষা ক্যাডার তথা শিক্ষা ব্যবস্থায় অস্তিতিশীলতা দেখা দিবে। আর তাই জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে জাতীয়করণ করা কলেজের শিক্ষকদের নন-ক্যাডার করে তাদের চাকরি প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী  স্ব-স্ব কলেজে সুনির্দিষ্ট করে ১৬ নভেম্বরের মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারি করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ