ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশিক্ষণে অংশ নিতে বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
প্রশিক্ষণে অংশ নিতে বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে প্রশিক্ষণে অংশ নিতে বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে অংশ নিতে ১০ দিনের জন্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছে।

রোববার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় বিএসএফ’র প্রতিনিধি দলটি পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছায়।  

বিএসএফের ডিসি প্রদিপ কুমার নাগের নেতৃত্বে ২৬ সদস্যের প্রতিনিধি দলে ১০ জন কর্মকর্তা ও ১৬ সদস্য রয়েছেন।

চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জত এ অবস্থিত 'বর্ডার গার্ড ট্রেনিং সেন্টারে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে যৌথ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

এর আগে, বিএসএফ প্রতিনিধি চেকপোস্টে পৌঁছালে ফুল দিয়ে তাদের অভ্যর্থনা জানান ৪৯ ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আরিফুল ইসলাম।  

পরে প্রতিনিধি দলকে বিজিবি, র‌্যাব ও পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে গন্তব্যের উদ্দেশে নিয়ে যায়।

বিজিবি সূত্রে জানা যায়, দুই দেশের সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কীভাবে যৌথ ভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সে লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষীদের এ উন্নত প্রশিক্ষণের আয়াজন। প্রশিক্ষণ শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ০৪ নভেম্বর বেনাপোল দিয়ে দেশে ফিরবেন।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এজেডএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।