ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাসড়কে অ‌টো‌রিকশায় নি‌ষেধাজ্ঞা প্রত্যাহা‌রের আহবান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
মহাসড়কে অ‌টো‌রিকশায় নি‌ষেধাজ্ঞা প্রত্যাহা‌রের আহবান অ‌টো‌রিকশা অ‌টো‌টেম্পু মা‌লিক শ্র‌মিক ফেডা‌রেশন এর গোলটেবিল বৈঠক। ছবি: বাংলানিউজ

ঢাকা: মহাসড়‌কে সিএন‌জি অ‌টো‌রিকশা চলাচলে নি‌ষেধাজ্ঞা প্রত্যাহা‌রের দা‌বি জা‌নি‌য়ে‌ছে‌ অ‌টো‌রিকশা অ‌টো‌টেম্পু মা‌লিক শ্র‌মিক ফেডা‌রেশন। ফেডা‌রেশন নেতারা ব‌লেন, অ‌টো‌রিকশা নয় অদক্ষ চালকরা দুর্ঘটনার জন্য দা‌য়ী। এজন্য প‌রিক‌ল্পিত আধু‌নিক সড়ক ব্যবস্থাপনা, সড়ক ও মহাসড়‌কে ডিভাইডার নির্মাণ করে আলাদা লেন ‌তৈরি কর‌তে হ‌বে।

রোববার দুপুরে ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টি‌তে এক গোল‌টে‌বি‌ল বৈঠকে এ দা‌বি তো‌লে শ্র‌মিক ফেডা‌রেশন।

‌ফেডা‌রেশ‌নের সাধারণ সম্পাদক গোলাম ফারুক তার বক্ত‌ব্যে  ১০ দফা দা‌বি তু‌লে ধরে ব‌লেন, সিএন‌জি অ‌টো‌রিকশার জন্য আলাদা লেন কর‌তে হ‌বে।

প্রস্তা‌বিত সড়ক প‌রিবহন আই‌নে অ‌টো‌রিকশা চালক‌দের লাই‌সেন্স অন্তর্ভুক্ত কর‌তে হ‌বে। অ‌টো‌রিকশা অ‌টো‌টেম্পু রি‌কিউ‌জিশনকা‌লে গা‌ড়ি চালক‌দের বেতন ও খোরা‌কি দি‌তে হ‌বে।

‌গোল‌টে‌বি‌লে শ্র‌মিক‌দের দা‌বি দাওয়ার সা‌থে একমত পোষণ ক‌রেন সড়ক প‌রিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় ক‌মি‌টির সদস্য নাজমুল হক প্রধান।

আরো বক্তব্য রা‌খেন, শ্র‌মিক প‌রিবহন নেতা  আবুল হোসাইন, দ‌বির আহমদ, এলাহী নেওয়াজ খান, জা‌বেদ ইকবাল খান, সাখাওয়াত হো‌সেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।