ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনা: প্রায় সাড়ে তিন ঘণ্টা পর সংস্কার কাজ শেষে সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। এর আগে সকালে টানা বৃষ্টির কারণে পাবনার চাটমোহরের গোয়াখোড়া স্টেশনের কাছে ২১ নম্বর সেতুর নিচে মাটি সরে যাওয়ায় দেশের উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সেতুর নিচে সংস্কার করার পর সকাল সাড়ে ১০টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ডিআরএম অসীম কুমার তালুকদার বাংলানিউজকে জানান, নিম্নচাপরে কারণে অতিবৃষ্টি হওয়াতে পাবনার চাটমোহরে ২১ নম্বর সেতুর নিচের মাটি সরে গিয়ে রেললাইন দেবে যায়।

রেললাইনের এ অবস্থা দেখে আরশেদ আলম নামে স্থানীয় এক দিনমজুর দ্রুত একটি লাল চাঁদর উড়িয়ে দেন। পরে খবর পেয়ে চাটমোহর স্টেশন মাস্টার বিভাগীয় অফিসে যোগাযোগ করেন।

তিনি আরও জানান, সকালে এ রুটে রংপুর এক্সপ্রেস ও ঈশ্বরদী থেকে ছেরে আসা একটি মেইল ট্রেন চাটমোহর স্টেশনে থামিয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রাখা হয়। পরে বিভাগীয় রেল কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে সকাল সাড়ে আটটার দিকে সংস্কার কাজ শুরু করেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা সেতুটির নিচে সংস্কার কাজ করে ট্রেন চলাচল সাভাবিক করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসএইচ/এসআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।