ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জল থৈ থৈ মতিঝিলের রাজপথে ফায়ারকর্মী

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
জল থৈ থৈ মতিঝিলের রাজপথে ফায়ারকর্মী পানিবন্দি মানুষকে জেমিনি বোট দিয়ে পারাপারে সহায়তা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: দু’দিনের টানা বৃষ্টিপাতে রাজধানীর মতিঝিলের চারপাশের সড়কগুলোতে জল থৈ থৈ করছে। পানিবন্দি মানুষকে জেমিনি বোট দিয়ে পারাপারে সহায়তা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যার পর ঘুরে দেখা গেছে, মতিঝিলের প্রধান সড়ক ছাপিয়ে অনেক ভবনের নিচেও পানি ঢুকে গেছে। শাপলা চত্বর থেকে নটরডেম কলেজ হয়ে আরামবাগ সড়ক ও কমলাপুর রেলস্টেশনের চারপাশও পানিবন্দি।

পুরো এলাকায় বেশকিছু সিএনজি চালিত অটোরিকশা ও প্রাইভেটকার নষ্ট হয়ে পড়ে আছে। ফলে সৃষ্টি হয়েছে বিশাল জটলার।

জল থৈ থৈ সড়ক ছাপিয়ে পানি ঢুকেছে ভবনের নিচতলায়।  ছবি: বাংলানিউজফায়ার সার্ভিস জানায়, জেমিনি বিশেষ বোট দিয়ে পানিবন্দি মানুষকে পারাপারে সহায়তা করছেন কর্মীরা। কোথাও বেশি সমস্যা হলে পানি নিষ্কাশনেও কাজ করছেন তারা।

শাপলা চত্বর থেকে ফকিরাপুলের দিকে যানবাহন ও গণপরিবহন কম। থৈ থৈ পানিতে বেড়েছে রিকশার আধিক্য। হাঁটু পানি ঠেলে চলাচল করছে রিকশাগুলো। পল্টন থেকে কমলাপুর পর্যন্ত ৮০ টাকা ভাড়া চাচ্ছেন রিকশাচালকেরা।

বিভিন্ন স্থানে আটকেপড়া যাত্রীদের ভরসা কেবল রিকশা।  ছবি: বাংলানিউজঅশেষ দুর্ভোগে পড়ে গেছেন এসব রুটের কর্মস্থল থেকে বাড়িমুখো ও বিভিন্ন প্রয়োজনে বের হওয়া যাত্রীরা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।