ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

ঢাকা: যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) আয়োজনে পার্লামেন্টারি নেটওয়ার্কের উদ্যোগে অনুষ্ঠিতব্য পার্লামেন্টারি ওয়ার্কশপে অংশগ্রহণ করেন স্পিকার।
 

তিনি গত ১৬ অক্টোবর জাতিসংঘের সদর দপ্তরের ইকোসক চেম্বারে ‘রোহিঙ্গা সঙ্কট ও বাংলাদেশের মানবিক সহায়তা’ বিষয়ক ব্রিফিং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
 
অনুষ্ঠানে স্পিকার তার বক্তব্যে রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে স্থায়ী ও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

ওইদিন ড. শিরীন শারমিন চৌধুরী জাতিসংঘের সাবেক মহাসচিব ও অ্যাডভাইজরি কমিটি অন রাখাইন স্টেট-এর চেয়ারম্যান কফি আনানের সঙ্গেও বৈঠক করেন।
 
এরপর ১৭ অক্টোবর স্পিকার জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতিয়েরেস ও ইউএন-উইমেন এর নির্বাহী পরিচালক ফুমজিলে মোলামবো নগসুকার সঙ্গে বৈঠক করেন।  

শুক্রবার (২০ অক্টোবর) রাতে স্পিকার দেশ ফিরলে তাকে স্বাগত জানাতে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।