ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিম্নচাপের প্রভাবে সিলেটেও অবিরাম বর্ষণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
নিম্নচাপের প্রভাবে সিলেটেও অবিরাম বর্ষণ নিম্নচাপের প্রভাবে সিলেটেও অবিরাম বর্ষণ, ছবি: অাবু বকর

সিলেট: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সিলেটেও বৃষ্টিপাত অব্যাহত রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর জেলা অফিস। 

অবিরাম বর্ষণের মধ্যে জীবিকার তাগিদে ভ্যান গাড়ি নিয়ে বেরোতে হয়েছে সিলেটের দক্ষিণ সুরমার লাউয়াই এলাকার সোহরাব আলীকে। তার এ কষ্টের নেপথ্যে নিতান্তই স্ত্রী-সন্তানদের মুখে দু’মুঠো আহার তুলে দেওয়ার।

 

তার মতো দিন মজুরদের কর্মঘণ্টা যেনো বৃষ্টিও নষ্ট করতে পারে না। তাই রোজ কাজে বেরোতে হবে, এমন মনোভাব যেনো থাকে তাদের। নিম্নচাপের প্রভাবে সিলেটেও অবিরাম বর্ষণ, ছবি: অাবু বকররিকশা চালকরা মাথায় পলিথির জড়িয়ে টানছেন যাত্রী। বৃষ্টিতে ভিজে জবুথবু-তবুও। তবুও থেমে নেই তাদের পথচলা।

এখন কার্তিক মাস চললেও যেনো আষাঢ়ের হাতছানি। শনিবার (২১ অক্টোবর) সকাল থেকে অবিরাম বৃষ্টিপাত ঝরচ্ছে সিলেটে। সে সঙ্গে ধমকা হাওয়ায় দেরিতে হলেও জানান দিচ্ছে শীতের আবাস।

কখনো গুঁড়ি গুঁড়ি, কখনো অবিরাম বৃষ্টির সঙ্গে অব্যাহত রয়েছে ঝড়ো হাওয়া। বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। ব্যাঘাত ঘটেছে ব্যবসা-বাণিজ্যে। নষ্ট হয়েছে মানুষের কর্মঘণ্টা।

বিশেষ করে দিন মজুরদের জন্য দিনটি যেনো কাজে বোরোতে না পারা দুঃসহ যন্ত্রণার। তারপরও থেমে নেই ছুটে চলা। কেউ পেটের তাগিদে, কেউবা প্রয়োজনে-অপ্রয়োজনে ছুটে চলা।

সরেজমিন দেখা গেছে, বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন সড়কে ছাতা হাতে ছিলো মানুষের ছুটে চলা। যেনো ছাতা মিছিল বেরিয়েছে নগরীতে। নিম্নচাপের প্রভাবে সিলেটেও অবিরাম বর্ষণ, ছবি: অাবু বকর শিক্ষার্থীদের আনতে ছাতা হাতে বিদ্যালয়ের সামনে অভিভাবকদের দীর্ঘ লাইন দেখা যায়।

আবহাওয়া অধিদফতর সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘নিম্নচাপের প্রভাবে রোববার (২২ অক্টোবর) পর্যন্ত সিলেটে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।