ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যান চলাচলে ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যান চলাচলে ধীরগতি বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যান চলাচলে এখনো ধীরগতি

সিরাজগঞ্জ: টানা বর্ষণে রাস্তায় পানি ও কাঁদা জমে থাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ধীরগতিতে চলছে যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে ঢাকা-উত্তরবঙ্গগামী যাত্রীরা।

শনিবার (২১ অক্টোবর) সকাল থেকে মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে চন্দ্রা পর্যন্ত থেমে থেমে যানজট দেখা দেয়। এছাড়া, বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়কে একই অবস্থা সৃষ্টি হয়েছে।

তবে হাইওয়ে পুলিশের তৎপরতায় তীব্র যানজট না দেখা দিলেও সারদিনই ধীরগতিতে যান চলাচল করছে।

এর আগে, শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকে টানা বর্ষণের কারণে এ মহাসড়কে কখনো থেমে থেমে যানজট ও আবার যানবাহনের ধীরগতি দেখা যায়।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মিজানুর রহমান বাংলানিউজকে জানান, টানা বর্ষণের কারণে রাস্তায় পানি ও কাঁদা জমে রয়েছে। এছাড়া মহাসড়কে চলমান চারলেনে উন্নীতকরণ কাজের জন্য বেশ কয়েকটি স্থানে রাস্তা কাটা হয়েছে। ওইসব কাটা স্থানগুলোতে পানি জমে যাওয়ায় যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে।

তিনি আরো জানান, চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কের বিভিন্নস্থানে বিটুমিন উঠে গিয়ে অসংখ্য খানা-খন্দের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে ধীরগতিতে চলছে যানবাহনগুলো। এছাড়া রাস্তার মাঝে বিকল হয়ে পড়ছে যানবাহন। ফলে সাময়িকভাবে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে। বৃষ্টি কমে গেলে সবকিছু স্বাভাবিক হয়ে আসবে বলে জানান তিনি।

**ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজট

**গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।