ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘মাদক ব্যবসায়ীদের টাকা যারা নেয় তারা পুলিশ নামে কলঙ্ক’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
‘মাদক ব্যবসায়ীদের টাকা যারা নেয় তারা পুলিশ নামে কলঙ্ক’ বক্তব্য দিচ্ছেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: মাদক বর্তমানে দেশের সবচেয়ে বড় সমস্যা। মাদক দেশের সীমান্ত দিয়ে প্রবেশ করছে। সব পুলিশ সদস্য ফেরেস্তা নয়। দু’একজন পুলিশ সদস্যের কারণেই পুলিশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের ট্রাফিক বিভাগের আয়োজনে জেলার পুলিশ লাইনের মাল্টিপারপাস হলে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষ্যে চালক এবং হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্যকালে এসব কথা বলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক।

এসপি বলেন, নারায়ণগঞ্জে ২২০০ পুলিশ সদস্য রয়েছে সবাইতো ফেরেস্তা নন।

তবে যে সব পুলিশ সদস্য মাদক ব্যবসায়ীদের থেকে সুবিধা নেন তারা পুলিশ নামে কলঙ্ক। যে পুলিশ সদস্য মাদক থেকে সুবিধা নেয় তার পরিবারের সদস্যও মাদকের থাবার শিকার হতে পারে।

চালকদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, অসংখ্য মানুষের প্রাণ আপনাদের হাতে থাকে। আপনাদের গাফিলতি কিংবা অবহেলার কারণে নিজেরা যেমন দুর্ঘটনার শিকার হতে পারেন তেমনি আপনার পরিবারও দুর্ঘটনার শিকার হতে পারে। এজন্য আপনাদের সচেতন হতে হবে। অনেকে রাতের বেলা না ঘুমিয়ে গাড়ি চালান এর ফলে দুর্ঘটনা ঘটে। আপনারা অনেকেই আইন জানেন অথচ মানেন না। বোধটা আপনাদের ভেতর থেকে জাগ্রত হতে হবে।

তিনি আরো বলেন, অনেক পরিবহনে মাদক বহন করা হয়ে থাকে এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। কোথাও জঙ্গি কার্যক্রমের সন্দেহজনক কিছু দেখলে আমাদের জানাবেন। আপনাদের কারণে যাতে সড়কে যানজট না হয় সেদিকে লক্ষ্য রাখবেন।

কর্মশালায় সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ পিপিএম'র সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) সুভাষ চন্দ্র সাহা, টিআই গোলাম মোস্তফা, টিআই একেএম শরফুদ্দিন, টিআই মো. তাসলিম প্রমুখ।

এতে শতাধিক চালক ও হেলপার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।