ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রোহিঙ্গাদের সন্ত্রাসী তৎপরতায় ব্যবহারের চেষ্টা চলছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
‘রোহিঙ্গাদের সন্ত্রাসী তৎপরতায় ব্যবহারের চেষ্টা চলছে’ বক্তব্য দিচ্ছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকার যখন রোহিঙ্গাদের একটি সেফ জোনে রেখে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে, তখন একটি বিশেষ শ্রেণি সরকারের সমালোচনা করে রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহারের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (২১ অক্টোবর) সকালে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এ অভিযোগ করেন।

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে এ সেমিনারের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

‘অভিবাসনের ভবিষ্যৎ বদলে দাও, খাদ্য-নিরাপত্তা ও গ্রামীণ উন্নয়নে বিনিয়োগ বাড়াও’ মূল প্রতিপাদ্য নিয়ে ১৬ অক্টোবর বিশ্ব খাদ্য দিবস পালন হয়।

খাদ্যমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘসহ পুরো বিশ্ব যখন সরকারের সঙ্গে আছে, তখন দেশের ভেতরে একটি শ্রেণি এ সমস্যার সমাধানে বাধা দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একপাশে যেমন কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে, তেমনি রোহিঙ্গাদের একটি সেফ জোনে রেখে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে। কিন্তু একটি বিশেষ শ্রেণি সরকারের সমালোচনা করে রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে লাগানোর চেষ্টা করছে। কিন্তু এমন পরিকল্পনা কোনোভাবেই সফল হতে দেওয়া হবে না। ’

এ বছর বোরো ধানের উৎপাদন ব্যাহত হওয়ায় চাহিদা মেটাতে বিদেশ থেকে চাল আমদানি করা হয়েছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতেই সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান তিনি।

সেমিনারে নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র লেকচারার মুনমুন হক বিভাগের শিক্ষার্থীদের নানা উদ্যোগ ও উদ্ভাবন তুলে ধরেন।

সেমিনারে আরও বক্তব্য রাখেন ডিআইইউ’র উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহবুবুল হক মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
পিএম/এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।