ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাজীপাড়ার রাস্তায় নৌকা চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
কাজীপাড়ার রাস্তায় নৌকা চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে রাজধানীজুড়ে। নগরীর বিভিন্ন সড়কে উন্নয়নের কাজ চলায় এ সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে। সামান্য বৃষ্টি হলেই মিরপুর-১০ নম্বর থেকে কাজীপাড়া এলাকা তলিয়ে যায়। এ ভোগান্তি থেকে নিস্তার পাওয়ার কোনো উপায় নেই। রাস্তায় খনাখন্দ থাকায় রিকশা-বাস চলাচলও সীমিত। এ কারণে রোকেয়া সরণির ওই রাস্তায় এখন নৌকা চলছে!

শনিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর কাজীপাড়া এলাকার প্রধান সড়কে নৌকা চলতে দেখা গেছে। এ চিত্র দেখে ভোগান্তিতে পড়া মানুষজন বিভিন্নভাবে ক্ষোভপ্রকাশ করতে দেখা যায়।

এসময় মিরপুর বঙ্গবন্ধু কলেজের একাদশ শ্রেণির ছাত্র বাবু ক্ষোভপ্রকাশ করে বলেন, কলেজের যাওয়ার উদ্দেশে শেওড়াপাড়া থেকে বেলা ১১টার দিকে বাসে উঠেছি, এখন সাড়ে ১১টা বাজে মাত্র কাজীপাড়ায় এসেছি। বেলা ১২টার দিকে আমার ক্লাস আছে, জলাবদ্ধতার কারণে বাসও ঠিকভাবে চলতে পারছে না। সংশ্লিষ্টরা যদি এ জলাবদ্ধতা নিরসনে স্থায়ী কোনো সমাধান না করেন তাহলে এ ভোগান্তি চলতেই থাকবে।
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম
এসময় পাশ থেকে সিহাব নামে তারই এক সহপাঠী বলেন, বাসে না উঠে নৌকায় ওঠা উচিত ছিল। তাহলে তাড়াতাড়ি যেতে পারতাম। ক্লাসও করতে পারতাম।

পুরো মিরপুর এলাকার নিত্য ভোগান্তির এ চিত্র নিয়ে বাসে থাকা অনেকেই ক্ষোভপ্রকাশ করেন।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।