ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নামছে সওজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
সৈয়দপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নামছে সওজ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে মাঠে নামছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

শনিবার (২১ অক্টোবর) থেকে ১০ কার্যদিবসের মধ্যে বিধি মোতাবেক এসব স্থাপনা সরিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন ওই মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. গোলাম জিলানী। না হলে উচ্ছেদ অভিযানে নামবে সওজ।

এর আগে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদের নেতৃত্বে শহরের ফুটপাথ দখলমুক্ত করা হয়।

সূত্র জানায়, জাতীয় মহাসড়ক (এন-৫) সৈয়দপুর পৌর এলাকার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে তুলশীরাম সড়ক হয়ে খড়খড়িয়া ব্রিজ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কের উভয় পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নিয়েছে সওজ। ১০ কার্যদিবসের মধ্যে এসব স্থাপনা সরিয়ে না নিলে অভিযানে নামবে তারা।  

এদিকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্পত্তি শাখা থেকে এ রকম নির্দেশনার একটি চিঠি সৈয়দপুরে এসে পৌঁছায় ব্যবসায়ীরা উচ্ছেদ আতঙ্কে রয়েছেন।

সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার বাংলানিউজকে জানান, মহাসড়কের রংপুর সড়ক থেকে দিনাজপুর সড়ক পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে সড়ক ও জনপথ বিভাগ। খুব শিগগিরই তারা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়ে উচ্ছেদ অভিযানে নামবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।