ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ: টানা প্রায় ১১ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সীমিতভাবে ফেরি চলাচল শুরু করেছে কর্তৃপক্ষ। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ঘাটের উভয় পাড়ে আটকে পড়েছে হাজারের বেশি যানবাহন।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকার কারণে সীমাহিন দুর্ভোগে পড়েন দক্ষিণাঞ্চলের ২১ জেলার কয়েক যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

শনিবার (২১ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে কয়েকটি যানবাহন ও যাত্রী নিয়ে দৌলতদিয়া ফেরিঘাটের উদ্দেশে পাটুরিয়া ফেরিঘাট এলাকা ত্যাগ করে তিনটি ফেরি।

 

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, শনিবার দুপুরের দিকে নদীতে স্রোত ও বাতাস কিছুটা কমে যাওয়ায় পাটুরিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে তিনটি ফেরি দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। এসব ফেরি স্বাভাবিকভাবে চলাচল করতে পারলে বাকি ফেরি ছাড়া হবে।

অন্যদিকে দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রহুল আমিন জানান, প্রাথমিকভাবে দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে কয়েকটি ফেরি ছাড়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। ফেরিগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারলে বাকি ফেরিও ছাড়া হবে বলে জানান তিনি।

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে যানবাহনের লাইন কয়েক কিলোমিটার এলাকা ছাড়িয়ে গেছে বলে জানান ওই কর্মকর্তা।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আনোয়ার হোসেন জানান, দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় প্রায় চারশো বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। নৌরুট পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাকের সংখ্যা আরও অনেক বেশি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।