ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চারদিক জলে থৈ থৈ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
চারদিক জলে থৈ থৈ চারদিক জলে থৈ থৈ

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে গত দু’দিন ধরে চলতে থাকা বৃষ্টিতে এমনিতে রাজধানীবাসীর জনজীবন ওষ্ঠাগত। তার ওপর শুক্রবার রাত থেকে শুরু হওয়া মুষল ধারে বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। মহল্লার রাস্তা থেকে শুরু করে প্রধান সড়ক, চারদিকে জলে থৈ থৈ করছে।

শনিবার (২১ অক্টোবর) মিরপুর ১৩ নম্বর এলাকার অলিগলি থেকে শুরু করে প্রধান সড়কের সঙ্গে সংযুক্ত বড় রাস্তা পানি নিচে। সকাল ১১টার দিকে দেখা যায়, এখানকার রাস্তা এমনকি ফুটপাতও পানির নিচে তলিয়ে গেছে।

হারম্যান মেইনার ও স্কলাস্টিকা স্কুলের সামনের রাস্তায় হাঁটু পানি।  

১৩ নম্বর বাজারের সড়ক ধরে মূল রাস্তায় এলে আরো ভয়াবহ দৃশ্য চোখে পড়বে। মিরপুর ১০ থেকে ১৪ নম্বর মূল সড়কের কোথাও হাঁটু পানি আবার কোথাও কোমর সমান।

সবচেয়ে বেশি খারাপ অবস্থা ন্যাম ভবন, বিআরটিএ, বনফুল স্কুলের সামনে। অতিরিক্ত পানির কারণে বিআরটিএ সামনে দিয়ে গাড়ি চলাচল অনেকটা বন্ধ। কেউ কেউ উল্টোপথে কিছুটা কম পানির মধ্য দিয়ে যাচ্ছেন। আবার অনেকে ঝুঁকি নিয়ে মাঝ রাস্তায় রোড ডিভাইডার ঘেঁষে যাচ্ছেন।

মিরপুর ১০ নম্বর গোল চক্কর থেকে ১২ নম্বরের দিকে যেতে রাস্তায় হাঁটু থেকে কোমর অবধি পানি। ফায়ার সার্ভিসের সামনে এবং এর উল্টোদিকের রাস্তায় সবচেয়ে বেশি পানি। মিরপুর অরিজিনাল ১০ পর্যন্ত রাস্ত‍ায় ফুটপাতও পানির নিচে ডুবে আছে। এ রাস্তায় মেট্রোরেলের কাজ চলছে। ফলে কোনো কোনো জায়গায় রাস্তায় সংকুচিত হয়ে যান চলাচলের ঝুঁকি আরো বাড়িয়ে দিয়েছে।

মিরপুর ১০ নম্বর সি ব্লকের বাসিন্দা সোহাগ চন্দ্র সরকার। ১০ নম্বর গোলচক্কর থেকে বিমানবন্দরগামী বাসে উফতে গিয়ে হাঁটু পানির নিচে গর্তে পড়েন তিনি। এতেই ভিজে সব সারা।  

তিনি বাংলানিউজকে বলেন, এত পানি জমবে কেন? নালাগুলো পরিস্কার রাখার কি কেউ নেই? বৃষ্টি হলেই সবসময় এখানে পানি জমে এই অবস্থা হয়।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।