ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ২ নৌ-রুটে নৌযান চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বরিশালে ২ নৌ-রুটে নৌযান চলাচল বন্ধ .

বরিশাল: বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের প্রভাবে বরিশালেও বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকে বরিশাল-ভোলা ও ইলিশা থেকে মজুচৌধুরীর হাট রুটে নৌ-চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

টানা বৃষ্টিপাতের কারণে বরিশালের বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরে স্বাভাবিক দিনের চেয়ে গণ-পরিবহনের চলাচল অনেকটাই কম, পাশাপাশি দোকানপাটও দেরিতে খুলছে।

নদী সংলগ্ন নিম্নাঞ্চল জোয়ারের পানিতে তলিয়ে গেছে।

এরফলে স্বাভাবিক জন-জীবন ব্যাহত হচ্ছে। সাধারণ মানুষ একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বেরোচ্ছে না। বরিশালে ১৯৩ মিলিমিটার বৃষ্টিপাত, ২ রুটে নৌ চলাচল বন্ধ, ছবি: বাংলানিউজঅপরদিকে বৈরী আবহাওয়ার কারণে সকাল থেকে বরিশাল-ভোলা ও ইলিশা থেকে মজুচৌধুরীর হাট রুটে নৌ-চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) বেলা ১১টার দিকে বিষয়টি বাংলানিউজকে জানান বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার।

তিনি জানান, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। ’

বরিশাল আবহওয়ায় অফিসের সিনিয়র পর্যবেক্ষক প্রণব কুমার রায় বাংলানিউজকে জানান, ‘১৮ অক্টোবর থেকে বরিশালে বৃষ্টিপাত শুরু হয়। যা ১৯ অক্টোবর রাত থেকে অনেকটা বিরামহীনভাবে চলছে। পুরো চারদিনে বরিশালে মোট বৃষ্টিপাতের পরিমাণ ২৪১ দশমিক ৩ মিলিমিটার। আর শুধু গত ২৪ ঘণ্টায় (সকাল-৯টা থেকে সকাল ৯টা) বৃষ্টিপাত হয়েছে ১৯৩ দশমিক-১ মিলিমিটার। ’

তিনি বলেন, বরিশালে শনিবার সর্বনিম্ন তাপমাত্রা এখন পর্যন্ত রেকর্ড করা হয়েছে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৈরী আবহাওয়ায় গত ২৪ ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিলো ৬৫ কিলোমিটার।

এদিকে সমুদ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়াতে বরিশাল নদী বন্দরের জন্য ২ নম্বর ও পায়রা সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত শনিবারও বলবৎ থাকলেও রোববার (২২ অক্টোবর) দিনের মধ্যে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনার রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad