ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টি ও জলাবদ্ধতায় নাকাল রাজধানীবাসী

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বৃষ্টি ও জলাবদ্ধতায় নাকাল রাজধানীবাসী বৃষ্টি ও জলাবদ্ধতায় নাকাল রাজধানীবাসী- ছবি: বাংলানিউজ

ঢাকা: টানা বৃষ্টি ও জলবদ্ধতায় ছোট-ছোট নদীতে পরিণত হয়েছে রাজধানী ঢাকা। ফলে রাজধানীর কর্মব্যস্ত মানুষের ভোগান্তির যেন শেষ নেই। এছাড়া রাস্তাঘাটে পানি জমে থাকায় তৈরি হচ্ছে যানজট। ফলে গাড়িগুলো চলছে ধীর গতিতে। যার কারণে বৃষ্টি ও জলবদ্ধতায় নাকাল হয়ে পড়েছে রাজধানীবাসী।

শনিবার (২১ অক্টোবর) সকালে রাজধানীর মধ্যবাড্ডা, আবুল হোটেল, মালিবাগ, রাজারবাগ পুলিশ লাইন, মৌচাক, কাকরাইল, শান্তিনগর, বংশাল রোড ও সদরঘাট ঘুরে জলবদ্ধতার এমনই চিত্র দেখা যায়।

আবুল হোটেলের সামনে কথা হয় প্রাইভেটকার চালক রফিকের সঙ্গে।

তিনি বাংলানিউজকে জানান, জলবদ্ধতার কারণে রাস্তায় পানি জমে থাকায় গাড়ির ইঞ্জিন বন্ধ হয়ে গেছে। এখন লোকজনও পাচ্ছি না, আবার গাড়িও সরাতে পারছেন না। ফলে পড়েছেন এক মহাবিপদে। আবার সময় মতো অফিসে পৌঁছাতে না পারলে স্যারের কথা শুনতে হবে।  

একটু বৃষ্টি হলেই পানি জমে যাওয়া এই যন্ত্রণা আর ভালো লাগে না বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মালিবাগ রেললাইনে গাড়ির অপেক্ষায় থাকা নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, হাঁটু সমান পানি, গাড়িও দাঁড়ায় না, রিকশাও পাওয়া যায় না। আর পাওয়া গেলেও ২০ টাকার ভাড়া ৫০ টাকা। সাত সকালে অফিসে যেতে এই ভোগান্তি কবে যে শেষ হবে। ঢাকার শহর আর ভালো লাগছে না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে কথা হয় রিকশা চালক ‍বশির উল্লাহর সঙ্গে। তিনি বলেন, রাতভর বৃষ্টি। অলিতে গলিতে পানি জমে গেছে। সদরঘাট লঞ্চ টার্মিনালে যেতে হলে ভাড়া দ্বিগুণ দিতে হবে। একদিকে বৃষ্টি অন্যদিকে রাস্তায় পানি বেশি ভাড়া না দিলে যাবে না। বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়েই রিকশায় চড়তে হলো।

এদিকে জলবদ্ধতার কারণে রাজারবাগ পুলিশ লাইন ও মালিবাগে তৈরি হয়েছে যানজট। রাস্তার ওপর হাঁটু সমান পানিতে একলাইন ধরে সামনের দিকে এগিয়ে যাচ্ছে যানবাহনগুলো।

দিনটাই আজ খারাপ যাবে মন্তব্য করে সুপ্রভাত সিটিং সার্ভিসের চালক হামিদুর বাংলানিউজকে বলেন, একটু বৃষ্টি হলেই হাঁটু সমান পানি। এভাবে কি আর গাড়ি চালানো যায়? ‍আর গাড়ি চালালেও ইঞ্জিন কি আর বেশিদিন ভালো থাকে। ‍মালিকও লোকসান আমাদেরও অনেক কষ্ট হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, অক্টোবর ২১,২০১৭
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।