ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈরী আবহাওয়ায় সদরঘাট থেকে নৌ চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বৈরী আবহাওয়ায় সদরঘাট থেকে নৌ চলাচল বন্ধ সদরঘাটে পন্টুনে নোঙর করে আছে লঞ্চ

ঢাকা: বৈরী আবহাওয়ার কারণে সদরঘাট থেকে সব ধরনের ছোট নৌযান (৬৫ ফিটের নিচে) ও তিন রুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার (২১ অক্টোবর) সকাল থেকে নৌযান চলাচল বন্ধ রয়েছে বলে বাংলানিউজকে জানান ‍বিআইডব্লিউটিএ’র সদরঘাটে দায়িত্বরত নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক শাহেদ রেজা।

তিনি বাংলানিউজকে জানান, ‍আবহাওয়া খারাপ থাকায় সকাল থেকে ছোট নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

‍এছাড়া ঢাকা-বেতুয়া, ঢাকা-হাতিয়া ও ঢাকা-রাঙ্গাবালী রুটে লঞ্চসহ সব ধরনের নৌযান শুক্রবার থেকে বন্ধ রাখা হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে নৌযান চলাচলের অনুমতি দেওয়া হবে।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরীয়া টিপু বাংলানিউজকে বলেন, নিন্মচাপের কারণে নদীতে অনেক বাতাস। এতে করে ছোট নৌযানগুলো যেকোনো সময় বিপদে পড়তে পারে। যার কারণে বিআইডব্লিউটিএ-এর নির্দেশে ছোট নৌযানগুলো বন্ধ রাখা হয়েছে।  

আর আবহাওয়া বৈরী হওয়ায় সব রুটেই যাত্রী সংখ্যা কম। তবে উন্নতি হলে যাত্রী বাড়বে বলে মনে করেন তিনি।  

এর আগে নিম্নচাপের কারণে শুক্রবার দুপুর আড়াইটার দিকে সবধরনের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় বিআইডব্লিউটিএ। এরপর রাত সাড়ে ৮টার দিকে নৌযান চলাচলের নির্দেশ দেওয়া হয়। তবে শনিবার সকাল থেকে ভারী বর্ষণের সঙ্গে বাতাসের কারণে ফের ছোট নৌযান ও তিনরুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ২১,২০৭
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad