ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ, পারের অপেক্ষায় ৭শ’ গাড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ, পারের অপেক্ষায় ৭শ’ গাড়ি শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ, পারের অপেক্ষায় ৭শ’ গাড়ি

মুন্সীগঞ্জ: বৈরী আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে ফেরি, লঞ্চ ও স্পিডবোটসহ সব নৌযান চলাচল বন্ধ রয়েছে। ফলে ঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় রয়েছে ৭শ’ গাড়ি।

শনিবার (২১ অক্টোবর) সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে। এর আগে শুক্রবার (২১ অক্টোবর) সকাল ১১টা থেকে লঞ্চ ও স্পিডবোট এবং রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

শনিবার (২১ অক্টোবর)  সকাল ৯টা পর্যন্ত তা চালু হয়নি।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট উপ-মহাব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ বাংলানিউজকে  জানান, বৈরী আবহাওয়া ও পদ্মার তীব্র ঢেউয়ের কারণে নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার রাত থেকেই নৌরুট ফেরি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে এবং যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। ঘাট এলাকায় ৭ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। আবহাওয়ার বৈরীভাব কেটে গেলে ফেরি চলাচল শুরু হবে। ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

বিআইডব্লিউটিএ’র নৌ ট্রাফিক ইন্সপেক্টর মো. সোলেমান বাংলানিউজকে জানান, সকাল থেকেই বৈরী আবহাওয়া এবং পদ্মার তীব্র ঢেউয়ের কারণে বন্ধ রাখা রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। লঞ্চ ঘাট এলাকায় যাত্রীদের ভীড় বাড়তে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।