ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌ চলাচল এখনও বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌ চলাচল এখনও বন্ধ ফাইল ছবি

মাদারীপুর: বৈরী আবহাওয়ার কারণে দ্বিতীয় দিনের মতো শনিবার (২১ অক্টোবর) সকাল থেকেই বন্ধ রয়েছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটের সব ধরনের নৌ চলাচল।

শুক্রবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টা থেকে লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। তবে সন্ধ্যার দিকে দুটি রোরো ফেরি চলাচল শুরু করলেও আবহাওয়ার উন্নতি না হওয়ায় রাত দশটা থেকে পুনরায় তা বন্ধ করে দেওয়া হয়।

টানা বৃষ্টি ও ঝড়ো হাওয়া বিরাজ করায় শনিবার (২১ অক্টোবর) সকাল থেকেও কোনো নৌযান চলাচল করছে না এ নৌরুটে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন যাত্রীরা।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানিয়েছে, শনিবার সকালের আবহাওয়া গতকালের চেয়েও খারাপ থাকায় সব ধরনের নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। এ নৌরুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও শতাধিক স্পিডবোট চলাচল করে।  

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের টার্মিনাল পরিদর্শক এবিএস মাহমুদ জানান, আবহাওয়া অনুকূলে না থাকায় সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। ঝড়ো হাওয়ায় পদ্মা উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তবে আবহাওয়া ভালো হয়ে উঠলে যে কোন সময় লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করবে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, বাতাস ও ঢেউয়ের কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘাটে অসংখ্য পরিবহন আটকে আছে। রাতের প্রথম দিকে ফেরি চললেও পরে বন্ধ রাখা হয়।

এদিকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় আটকা পড়ে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটের উভয় পাড়েই পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন। গন্তব্যের উদ্দেশে যাওয়া যাত্রীরা পদ্মা পার হতে না পেরে পড়েছেন চরম বিপাকে। বেড়ে গেছে ঘাট এলাকার খাবারের দামও।

** শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ, পারের অপেক্ষায় ৭শ’ গাড়ি

বাংলাদেশে সময়: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।