ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মধ্যরাতেও বৃষ্টি, জলাবদ্ধ সড়ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
মধ্যরাতেও বৃষ্টি, জলাবদ্ধ সড়ক মধ্যরাতেও রাজধানীতে বৃষ্টি/ছবি: বাদল

ঢাকা: নিম্নচাপের প্রভাবে দিনের পর মধ্যরাতেও রাজধানীতে ঝরছে বৃষ্টি। নগরীর অধিকাংশ সড়ক এখনও তলিয়ে রয়েছে পানির নিচে। এতে ভোগান্তিতে পড়ছে বিভিন্ন যানবাহন। নির্ধারিত সময়ে পৌঁছাতে পারছে না গন্তব্যে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দিনগত মধ্যরাতে রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, পুরো সড়ক পানির নিচে থাকায় যানবাহনগুলো স্বাভাবিক চলাচল করতে পারছে না।
 
তেজগাঁও সাতরাস্তা থেকে মহাখালী পর্যন্ত খানা-খন্দে ভরা সড়কে জলাবদ্ধতার কারণে যানবাহন চলছে অত্যন্ত ধীরগতিতে।

বনানী আর্মি স্টেডিয়ামের সামনে থেকে চেয়ারম্যানবাড়ি পর্যন্ত পুরো সড়ক পানির নিচে।
 
গাজীপুর থেকে আসা পণ্যবাহী ট্রাক চালক হায়দার আলী যাচ্ছেন পুরান ঢাকার বংশালে। তিনি জানান, টঙ্গী ব্রিজ পার হয়ে উত্তরা হাউজ বিল্ডিং ও বিমানবন্দরের সামনের জলাবদ্ধ সড়ক পার হয়ে এসেছেন তিনি।
 
সরেজমিনে দেখা যায়, আগারগাঁও থেকে মিরপুর ১০ নম্বর পর্যন্ত সড়কের বামপাশে সংস্কার কাজ চলছে। এতে রাস্তা অনেকটা সরু হয়ে গেছে। সারাদিনের বৃষ্টিতে জলাবদ্ধতা সেখানে নতুন ভোগান্তি।
 
একই অবস্থা মিরপুর কালশী সড়কেরও। পুরো রাস্তায় পানির কারণে মধ্যরাতেও ধীরগতিতে চলছে যানবাহন।
মধ্যরাতেও রাজধানীতে বৃষ্টি/ছবি: বাদলএই সড়কে চলাচলকারী বসুমতি পরিবহনের চালক আসাদুল ইসলাম বলেন, ইসিবি চত্বর থেকে কালশী পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গেছে। এসব জায়গায় পানিও জমে রয়েছে। ফলে ভাঙাচোরা সড়কে যানবাহন চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে।
 
একই অবস্থা রামপুরা-মালিবাগ ও মৌচাক সড়কের। ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ না হওয়ায় সড়কের খানা-খন্দও মেরামত করা হয়নি। দিনভর অবিরাম বৃষ্টিতে যানবাহন সংকট ছিল। মধ্যরাতে এ এলাকায় দু’একজনকে পরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

শুক্রবার মধ্যরাতে যোগাযোগ করা হলে আবহাওয়া অফিস থেকে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বজ্রবৃষ্টি এবং কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
 
রাজশাহী, রংপুর ,ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৪৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।