ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইলিশ রক্ষায় সবাই মিলে কাজ করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
ইলিশ রক্ষায় সবাই মিলে কাজ করতে হবে

ঝালকাঠি: আইন মানা দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। এ আইন যারা অমান্য করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অভিযানের কারণে আগের চেয়ে নদীতে ইলিশ মাছ বেড়েছে। ইলিশ একটি জাতীয় সম্পদ, যা সবাই মিলে রক্ষা করতে হবে। 

শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় ঝালকাঠির নলছিটি পৌরসভা মিলনায়তনে জেলেদের ২০ কেজি করে বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার সুপরিকল্পিত পরিকল্পনা নিয়ে কাজ করছে।

যে পরিকল্পনার মাধ্যমে ইলিশের প্রজনন মৌসুমের একটি সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। এই সময়ে কোনো ইলিশ মাছ ধরা যাবে না। আর কোনো জেলেই কারেন্ট জাল দিয়ে মাছ ধরতে পারবে না। এটা হচ্ছে দেশের আইন।

নলছিটি পৌরসভার মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহআলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির।  

ইলিশের প্রজনন মৌসুমের নিষিদ্ধ সময়ে ২২ দিন ইলিশ না ধরায় শিল্পমন্ত্রী নলছিটি পৌরসভার ১৪৫ জন জেলেকে জনপ্রতি ২০ কেজি করে চাল বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।