ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তরুণরাই পারবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
তরুণরাই পারবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে  অ্যাওয়ার্ড অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

সাভার (ঢাকা): তরুণদের একটি প্ল্যাটফর্মে আনতে চেয়েছি আমরা। তাদের স্বপ্নগুলোকে বাস্তব রূপ দিতে আমরা চেষ্টা করছি। তরুণরাই পারবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে।

শুক্রবার (২০ অক্টোবর) দুই দিনব্যাপী ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানের প্রথম দিনে প্রধান অতিথি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষক মন্ত্রী নসরুল হামিদ বিপু একথা বলেন।

আশুলিয়ার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়ং বাংলা আয়োজিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করেছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ইয়াং বাংলার আহ্বায়ক নাহিম রাজ্জাক এমপিসহ অন্যরা।

অনুষ্ঠানে পলক বলেন, তরুণরা এক একজন সেরা উদ্যোক্তা। সময়কে কাজে লাগাতে হবে। ঘুমের মধ্যে দেখা স্বপ্ন প্রকৃত স্বপ্ন নয়, স্বপ্ন হলো যেটা ঘুমাতে দেয় না।  

দেশ ও সমাজের জন্য কাজের স্বীকৃতি হিসেবে এবার ৫০ জন তরুণ ও তাদের প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। এদের মধ্য থেকেই শীর্ষ ১০ জনের হাতে শনিবার (২১ অক্টোবর) পুরস্কার (সনদ) তুলে দেবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আবেদনপত্র আহ্বানের পর দেশের ৪৪টি শহরে এবং ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে চলে ক্যাম্পেইন। এই আয়োজনের শুরু থেকে আশাতীত সাড়া পায় ইয়ং বাংলা। দেশের বিভিন্ন স্থান থেকে ১৩০০ প্রতিষ্ঠানের আবেদন আসে। ১৯ আগস্ট আবেদনের সময়সীমা শেষ হলে শুরু হয় বাছাই কার্যক্রম। প্রাথমিক পর্যায়ে পাওয়া ১৩০০ আবেদন পত্র থেকে বাছাই করা হয় ১০০টিকে।

এরপর শুরু হয় তাদের প্রতিষ্ঠানগুলোতে যাওয়া। সমাজে এই প্রতিষ্ঠানগুলোর প্রভাব এবং কার্যকারিতা বিবেচনায় এনে ৫০টি প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।