ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জোয়ারে প্লাবিত হচ্ছে পটুয়াখালীর উপকূলীয় গ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
জোয়ারে প্লাবিত হচ্ছে পটুয়াখালীর উপকূলীয় গ্রাম

পটুয়াখালী: পটুয়াখালী জেলার উপকূলীয় এলাকায় জোয়ারের পানিতে বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন বহু মানুষ।

জানা যায়- কলাপাড়া উপজেলার লালুয়া, নিজামপুর, চারিপাড়া, পশরবুনিয়াসহ ৬টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

তবে পটুয়াখালীর অন্যান্য উপকূলীয় উপজেলার নদীতে পানির উচ্চতা বাড়লেও গ্রাম প্লাবিত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

 

স্থানীয়রা জানান, শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত কখনো থেমে থেমে, কখনো মাঝারি আকারে বৃষ্টি অব্যাহত রয়েছে। পাশাপাশি নিম্নচাপের কারণে যেমন সাগর উত্তাল রয়েছে, তেমনি জোয়ারে নদ-নদীতে পানির উচ্চতাও বাড়ছে।

জোয়ারের ফলে গ্রামগুলো প্লাবিত হয়ে যাওয়ায় সাধারণ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। অনেকের বসত ঘরেও পানি ঢুকে গেছে। এতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

কলাপাড়া উপজেলার লালুয়া ও নিজামপুর প্লাবিত হওয়ার বিষয়টি নিশ্চিত করে পটুয়াখালীর কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের জানান, মূলত এই দুই জায়গায় অধিগ্রহণকৃত জায়গা না থাকায় এতোদিনে বেড়িবাঁধ নির্মাণ সম্ভব হয়নি। তাই জোয়ারের পানি বাড়ার সঙ্গে সঙ্গে এই অঞ্চল প্লাবিত হয়ে যায়। তবে চলমান সমস্যা দ্রুত নিরসনের লক্ষ্যে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে পায়রা বন্দরকে ৩ নম্বর ও আভ্যন্তরীণ নদীবন্দরকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।