ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাট সীমান্তে বসেছে দুই বাংলার মিলন মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
লালমনিরহাট সীমান্তে বসেছে দুই বাংলার মিলন মেলা

লালমনিরহাট: সনাতন ধর্মালম্বীদের কালীপূজা উপলক্ষ্যে লালমনিরহাট সীমান্তে বসেছে দুই বাংলার মিলন মেলা।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেল ৪টা পর্যন্ত পাটগ্রাম উপজেলার বাউরা ও জোংড়া ইউনিয়নের নয়াবাউরা এলাকায় বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)  পাহরা শিথিল করায় দুই দেশের হাজারো নারী-পুরুষ আত্মীয়-স্বজনদের সঙ্গে সাক্ষাত করেন।

বাউরা এলাকার বাসিন্দা সন্তোষ কুমার বাংলানিউজকে জানান, তাদের পরিবারের অনেকেই ভারতে বসবাস করছেন।

আত্নীয়-স্বজনও রয়েছে ভারতে। কালীপূজার জন্য পাহরা শিথিল করায় দীর্ঘদিন পর হলেও এক নজর দেখতে ছুটে এসেছেন সীমান্তে।

জোংড়া এলাকার অনিতা রানী রায় বাংলানিউজকে জানান, বাবা-মাসহ তার পরিবারের সবাই ছিটমহল বিনিময়ের পর থেকে ভারতে বসবাস করছেন। মোবাইলে কথা হলেও বাবা-মা ও ভাই বোনসহ আত্নীয় স্বজনকে এক নজর দেখতেই ছেলে-মেয়েদের নিয়ে ছুটে এসেছেন তিনি।

বিজিবি রংপুর-৭ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মাহফুজ-উল-বারী বাংলানিউজকে বলেন, বিজিবি-বিএসএফ'র সম্পর্ক উন্নয়নে কালীপূজা উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নয়াবাউরা এলাকায় সীমান্ত শিথিল রাখা হয়। বিজিবি-বিএসএফের কড়া নিরাপত্তার মধ্যেই উভয় দেশের লোকজন কাঁটাতারের বেড়ার পাশে জড়ো হয়ে আত্মীয়-স্বজনদের সঙ্গে সাক্ষাত করেন। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উভয় দেশের লোকজন সীমান্ত ত্যাগ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।