ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্লট বুকিং দিলেই সিঙ্গাপুর-মালয়েশিয়া-ব্যাংকক ভ্রমণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
প্লট বুকিং দিলেই সিঙ্গাপুর-মালয়েশিয়া-ব্যাংকক ভ্রমণ  প্লট বুকিং দিলেই সিঙ্গাপুর-মালয়েশিয়া-ব্যাংকক ভ্রমণ 

ঢাকা: রাজধানীতে নিজের একটি বাড়ি। সেটি যদি আবার হয় পরিকল্পিত আবাসিক এলাকায়, তাহলে তো সোনায় সোহাগা। আর যদি নিজের আয়ের মধ্যে সেই স্বপ্ন পূরণের সুযোগ আসে তাহলে কার না ইচ্ছে করবে বাড়ি বানাতে। আর সেই বাড়ি তৈরির সুযোগ নিয়ে সিঙ্গাপুর/ মালয়েশিয়া/ ব্যাংকক এর মতো অনিন্দ সুন্দর দেশ ভ্রমণের স্বপ্নও পূরণ হয় তাহলে তো আর কথাই নেই।

এটা স্বপ্ন মনে হলেও বাস্তবে রূপ দিচ্ছে ইউএস-বাংলা অ্যাসেটস। রাজধানীর হোটেল সোনারগাঁয়ে তিন দিনব্যাপী ‘গৃহায়ন অর্থায়ন মেলা ২০১৭’ এমন অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) শুরু হওয়া এই মেলা চলবে শনিবার ২১ অক্টোবর পর্যন্ত।
 
মেলায় অংশ গ্রহণকারী ইউএস-বাংলা অ্যাসেটস গ্রাহকদের দিচ্ছে প্লটে মূল্য ছাড়সহ বিদেশ ভ্রমণের সুযোগ। পূর্বাচল আমেরিকান সিটিতে ইউ-এস বাংলা অ্যাসেটস এর ৮ হাজার বিঘা জায়গার উপর ২০ হাজার প্লট রয়েছে। এরইমধ্যে  ৩০০ প্লট গ্রাহকদের হাতে মালিকানা হস্তান্তর করা হয়েছে। আরো ৬০০ প্লট প্রস্তুত রয়েছে।
 
প্রস্তুতকৃত প্লট ১০ বছরের কিস্তিতে নেওয়ার সুযোগ রয়েছে। প্লটের মোট মূল্যের উপর ২৫ শতাংশ ছাড় দিয়ে প্রতি কাঠার জন্য দিতে হবে ১৩ লাখ টাকা। আর যদি কেউ এককালীন মূল্য পরিশোধ করে তাহলে তার জন্য কাঠা প্রতি দিতে হবে ৯ লাখ ৭৫ হাজার টাকা। এসব প্লটের এরইমধ্যে বাউন্ডারি ওয়াল দেওয়া হয়ে গেছে। এখন কেউ চাইলে স্বপ্নের বাড়ি তৈরি করে থাকতে পারবেন।
 
আর জি ব্লকে সর্বনিম্ন কাঠা প্রতি ৭ হাজার ৪১৬ টাকায় প্লট কেনার সুযোগ দিচ্ছে ইউএস-বাংলা অ্যাসেটস। জি ব্লকে প্লটগুলো প্রস্তুতের অপেক্ষায়। ইউএস-বাংলা অ্যাসেটস প্রজেক্টের মধ্যে থাকছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ক্যাম্পাস, ইউএস-বাংলা এয়ারলাইন্সের করপোরেট হাউজ, আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল, স্পোর্টস কমপ্লেক্স, ডুপ্লেক্স জোন, আন্তর্জাতিক মানের ক্লাব এবং ১৩০ ফুট ও ১০০ ফুট প্রশস্ত রাস্তা। প্রত্যেকটি ব্লকের জন্য আলাদা আলাদা খেলার মাঠ, মসজিদ, স্কুল, শপিংমল থাকবে। এছাড়া জলাবদ্ধতা নিরসনে থাকবে বিশেষ ব্যবস্থা।
 
ইউএস-বাংলা অ্যাসেট মার্কেটিং ম্যানেজার শাহনেওয়াজ বাংলানিউজকে বলেন, ‘আমরা তুলনামূলক কম মূল্যে সেরা প্লট দেওয়ার চেষ্টা করছি। আমাদের উদ্দেশে নিরাপদ আবাসন। একই সঙ্গে সাশ্রয়ী মূল্যে যেন নিম্ন ও মধ্যবিত্তরাও কিস্তিতে প্লট কিনতে পারে সেই সুযোগ দেওয়া।  এছাড়া মেলায় কেউ প্লট বুকিং দিলে রয়েছে সিঙ্গাপুর/মালয়েশিয়া/ ব্যাংকক রিটার্ণ টিকেটসহ ভ্রমণের সুযোগ। তিনদিন দুই রাত থাকা খাওয়ার সুযোগ। ’
 
বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি) এ মেলার আয়োজন করেছে। মেলায় বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও নির্মাণ সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান স্টল স্থাপন করেছে। এতে প্রায় ৫০টির মতো স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।
শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকে অঝোড়ে বৃষ্টি থাকায় মেলায় ক্রেতা দর্শণার্থীদের ভিড় কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা ভিড় বেড়েছে।
 
বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এসএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।