ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৬৯ দেশে একযোগে ৬০তম জাম্বুরি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
১৬৯ দেশে একযোগে ৬০তম জাম্বুরি ১৬৯ দেশে একযোগে ৬০তম জাম্বুরী

ঢাকা: বিশ্ব স্কাউট সংস্থার পরিচালনায় ২০ ও ২১ অক্টোবর সারা বিশ্বের ১৬৯টি দেশে একযোগে ৬০তম জাম্বুরি অন দি এয়ার (জোটা) এবং ২১তম জাম্বুরি অন দি ইন্টারেনেট  (জোটি) অনুষ্ঠিত হচ্ছে।

এই কার্যক্রমে স্কাউটরা পরস্পর পরস্পরের সঙ্গে যোগাযোগ করবে। ফলে বিশ্বায়নের এই যুগে তথ্য-প্রযুক্তি নির্ভর বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের স্কাউটরা একধাপ এগিয়ে যেতে সক্ষম হবে।

 

বাংলাদেশের বিভিন্ন জেলায় স্টেশন করে স্কাউট ছেলে-মেয়েরা দেশ ও বিদেশে যোগাযোগ স্থাপন করছে।

শুক্রবার (২০ অক্টোবর) সকাল ১০টায় কাকরাইল স্কাউট জাতীয় সদর দফতরে বাংলাদেশ স্কাউটসের পরিচালনায় ও জেলায় অনুষ্ঠিতব্য জোটা-জোটির উদ্বোধনী করা হয়।

উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মো. শাহ কামাল।  

রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (স্পেশাল ইভেন্টস) মো. মোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) মো. মহসিন, জাতীয় উপ-কমিশনার (স্পেশাল ইভেন্টস) মো. মনিরুল ইসলাম খান, বাংলাদেশ অ্যামেচার রেডিও লীগের সভাপতি সাব্বির হোসেন সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad