ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রূপসা নদীতে পড়ে নিখোঁজ ঢাবি শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
রূপসা নদীতে পড়ে নিখোঁজ ঢাবি শিক্ষার্থী রূপসা ঘাটের উঁচু পন্টুন। ফাইল ফটো

খুলনা: খুলনার রূপসা নদী পার হতে গিয়ে ট্রলার থেকে পড়ে খালিদ হাসান (১৯) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ খালিদ ঢাবির ফার্মেসি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, খালিদকে উদ্ধারের জন্য ডুবুরিরা চেষ্টা করছেন। প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে।

স্থানীয়রা জানান, শরিয়তপুর জেলার বাসিন্দা জালাল উদ্দিনের ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খালিদ হাসান তার ছোট ভাই খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ হাসানকে নিয়ে বটিয়াঘাটা উপজেলার বাইনতলা গ্রামের আত্মীয় বাড়িতে যাচ্ছিলেন। তারা রূপসা নদী পার হওয়ার সময় একটি ট্রলার পূর্ব রূপসা ঘাট এলাকায় পৌঁছুলে উঠতে গিয়ে শিক্ষার্থী খালিদ হাসানের পা পিছলে নদীতে পড়ে যান। পরবর্তীতে অনেক খোঁজাখুঁজি পরও তার সন্ধান মেলেনি।

পূর্ব ও পশ্চিম রূপসা ইঞ্জিন চালিত মাঝি সংঘের সাধারণ সম্পাদক মোঃ হারেজ হাওলাদার বলেন, ঘটনার সময় তিনি খেয়াঘাট এলাকায় ছিলেন না।

কোস্টগার্ড পশ্চিম জোন রূপসা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ মজিবুর রহমান বলেন, নিখোঁজের সন্ধানে উদ্ধার কাজ অব্যাহত আছে।

রূপসা বাসস্ট্যান্ড পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই মোঃ লিয়াকত আলী বলেন, বিষয়টি তিনি শুনেছেন। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

ঘাটে চলাচলকারীদের অভিযোগ, পূর্ব ও পশ্চিম রূপসাঘাটে নতুন স্থাপিত পন্টুন অতিরিক্ত উঁচু হওয়ায় যাত্রীরা ট্রলার থেকে ওঠানামা করতে চরম দুর্ভোগের শিকার হয়। মাঝে মধ্যে দুর্ঘটনাও ঘটে। তারা পন্টুন নীচু করে স্বাভাবিক অবস্থায় আনার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।  
 
বাংলাদেশ সময়:  ১১২৫ ঘণ্টা,  অক্টোবর ১৯, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।