ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
শেরপুরে কৃষকদের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেরপুর: শেরপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে ৭০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব বিতরণ করা হয়। এসময় প্রত্যেক কৃষককে এক বিঘা জমি আবাদ করার জন্য ১ কেজি করে উন্নত জাতের বারি সরিষা-১৪, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেয়া হয়।

বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন ছানু।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নিলুফা আক্তারের সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান বায়োযিদ হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা প্রমুখ বক্তব্য রাখেন।
উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা বাংলানিউজকে জানান, মাত্র ৮০ দিনে বারি সরিষা-১৪ এর আবাদ ঘরে তোলা যায়। এর দানা পুষ্ট, ফলনও ভালো। এ সরিষার তেল ভালো হওয়ায় বাজারে দামও ভালো পাওয়া যায়। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা এতে লাভবান হওয়ার সাথে সাথে এলাকায় তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধি পাবে। যা এলাকার পুষ্টি উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।