ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়লা-আবর্জনা সংগ্রহ করবে ময়মনসিংহ পৌরসভা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
ময়লা-আবর্জনা সংগ্রহ করবে ময়মনসিংহ পৌরসভা  ময়লা-আবর্জনা সংগ্রহ করবে ময়মনসিংহ পৌরসভা- ছবি: অনিক খান

ময়মনসিংহ: পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত ময়মনসিংহ নগরী গড়তে আগামী ০১ জানুয়ারি থেকে ময়লা-আবর্জনা সংগ্রহের উদ্যোগ নিয়েছে ময়মনসিংহ পৌরসভা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে নগরীর কাঁচিঝুলি উম্মেদ আলী মাঠ সংলগ্ন ওয়ার্ল্ড ভিশন ময়মনসিংহ অফিসে পরিচ্ছন্ন নগরী গড়তে এক সভায় পৌর মেয়র মো. ইকরামুল হক টিটু নিজেদের এ কর্মপরিকল্পনার কথা জানান।

তিনি বলেন, আগামী জানুয়ারি ১ তারিখ থেকে সন্ধ্যার পর পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা ময়লা-আবর্জনা সংগ্রহ করবে।

সূর্য উঠার আগ পর্যন্ত এ সংগ্রহ অভিযান চলবে। নির্দিষ্ট সময় থেকে পৌর বাসিন্দারা নির্দিষ্ট স্থানে ময়লা ময়লা-আবর্জনা ফেলবে। ওই স্থান থেকে ময়লা-আবর্জনা সংগ্রহ করবে পরিচ্ছন্নতা কর্মীরা।
মেয়র ইকরামুল হক টিটুর কাছে ভ্যান হস্তান্তর করে স্থানীয় ওয়ার্ল্ড ভিশন কর্তৃপক্ষ- ছবি: অনিক খান
পৌর মেয়র বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে রাস্তা-ড্রেন নির্মাণ করা হলেও কার্যকর সুফল পাওয়া যাচ্ছে না। যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলায় ড্রেন ও খাল ভরাট হয়ে যাচ্ছে। এ কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রাস্তার ক্ষতিসাধন হচ্ছে। জনসাধারণের মাঝে সচেতনতা গড়ে না উঠলে সব পদক্ষেপই ভেস্তে যাবে।

এ কারণে পরিবেশ সম্মত উপায়ে নগর ব্যবস্থা গড়ে তুলতে কার্যকরী এ উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় এডিপি এরিয়া ক্লাস্টার ম্যানেজার রাজু উইলিয়ামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম। এ সময় স্থানীয় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ময়লা-আবর্জনা সংগ্রহের জন্য ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুর কাছে ১২টি ভ্যান হস্তান্তর করে স্থানীয় ওয়ার্ল্ড ভিশন কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭ 
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad